কুমিল্লায় বিশ্ব পানি দিবস পালিত

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
১৯

হাবিবুর রহমান মুন্না,
জেলা প্রতিনিধি,কুমিল্লা।

‘শান্তির জন্য পানি’ স্লোগানকে সামনে রেখে কুমিল্লায় বিশ্ব পানি দিবস-২০২৪ পালিত হয়েছে।শুক্রবার সকালে পানি সম্পদ মন্ত্রণালয় ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের আয়োজনে নগরের শাকতলা র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

- Advertisement -

আজ সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী দপ্তর থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষণি করে।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (বাপাউবো) পূর্বাঞ্চল জোনের প্রধান প্রকৌশল মো: আবু তাহের।

এসময় আরোও উপস্থিত ছিলেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (বাপাউবো) কুমিল্লার তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ আবদুল লতিফ, বাপাউবো পওর সার্কেল,কুমিল্লার খান মোহাম্মদ। বাপাউবো
পওর বিভাগ,কুমিল্লার নির্বাহী প্রকৌশলী ওয়ালিউজ্জামান,, অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) মো: মোশারেফ হোসেন, পওর বিভাগেরকুমিল্লা জোনের উপ-পরিচালক, কুমিল্লা পওর বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলীবৃন্দ, উপ-সহকারী প্রকৌশলীবৃন্দ ও বিভিন্ন কর্মকর্তা কর্মচারীবৃন্দ সহ সকলে।

পরে র‍্যালী শেষে বিশ্ব পানি দিবস এর তাৎপর্য নিয়ে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় পানির গুরুত্ব তুলে ধরেন বক্তারা। বক্তারা বলেন, বিশ্বে পানির গুরুত্ব বৃদ্ধি পাচ্ছে। বাংলাদেশের অনেক স্থানে পানির সংকট শুরু হয়েছে। পানির স্তর নিচে নেমে যাচ্ছে। দেশের নতুন নতুন জেলা লবনাক্ততার সাথে যুক্ত হচ্ছে। ফলে ফসল উৎপাদন হ্রাস পাচ্ছে।

এই বিভাগের আরও সংবাদ