কুমিল্লায় জেলা প্রশাসন ও বিএসটিআই’র অভিযানে দুই প্রতিষ্ঠানকে জরিমানা

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
২৫

হাবিবুর রহমান মুন্না, কুমিল্লা প্রতিনিধি।

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে কোমল পানীয়র (সফট ড্রিংকস) পাউডার উৎপাদন করায় এক প্রতিষ্ঠানকে সিলগালাসহ আরও দুই প্রতিষ্ঠানকে আড়াই লাখ টাকা জরিমানা করা হয়েছে।
আজ (১৩ মার্চ) দিনব্যাপী এসব অভিযান পরিচালনা করে কুমিল্লা জেলা প্রশাসন ও বিএসটিআই।

- Advertisement -

মোবাইল কোর্ট পরিচালনা করেন কুমিল্লার সিনিয়র সহকারী কমিশনার ফাহরিয়া ইসলাম,প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন বিএসটিআই কুমিল্লার পরিদর্শক (মেট্রোলজি) মো. হাফিজুর রহমান। সহযোগিতায় ছিলেন সহকারী পরিচালক (মেট্রোলজি) মোহাম্মদ আনিছুর রহমান।

এ বিষয়ে বিএসটিআই কুমিল্লার উপপরিচালক কে এম হানিফ বলেন,কুমিল্লার চৌদ্দগ্রাম বিসিক শিল্পনগরীর মিজান অ্যাগ্রো ফুড প্রোডাক্টস লিমিটেড দীর্ঘদিন ধরে নোংরা, অস্বাস্থ্যকর এবং মানবস্বাস্থ্যের জন্য ঝুঁকিপূর্ণ পরিবেশে সফট ড্রিংকস পাউডার উৎপাদন, মোড়কজাত ও বাজারজাত করে আসছিল। তাই প্রতিষ্ঠানটিকে সিলগালা করে দেওয়া হয়। এ সময় প্রতিষ্ঠানে থাকা আনুমানিক সাড়ে তিন লাখ টাকার মালামাল জব্দ করা হয়।

উপপরিচালক কে এম হানিফ বলেন, একই এলাকার মিয়াজি অ্যাগ্রো ফুড ইন্ডাস্ট্রিজ পণ্য মোড়কজাত নিবন্ধন সনদ গ্রহণ ব্যতীত চাল পণ্য মোড়কজাত ও বাজারজাত করে এবং বিএসটিআই ভেরিফিকেশন সনদ ছাড়াই ট্রাকওয়ে ব্রিজ স্কেল বাণিজ্যিক কাজে ব্যবহার করছিল। তাই এই প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।বে ফুড ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামের আরেক প্রতিষ্ঠান নিবন্ধন ছাড়াই চাল, বিস্কুট, ব্রেড, কেক, ফার্মেন্টেড মিল্ক, রসমালাই মোড়কজাত ও বাজারজাত করে আসছিল। তাই ওই প্রতিষ্ঠানকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এই বিভাগের আরও সংবাদ