বানিয়াচংয়ে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস যথাযোগ্য মর্যাদায় পালন

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
১৯

জুয়েল রহমান, বানিয়াচং প্রতিনিধিঃ

বানিয়াচংয়ে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়েছে। দিবসটি পালন উপলক্ষে র‍্যালী, আলোচনা সভা ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্তৃক ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া অনুষ্ঠিত হয়েছে। রবিবার(১০ মার্চ) সকাল সাড়ে ১০টায় ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া শেষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

- Advertisement -

উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো: সাইফুল ইসলাম। প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মলয় কুমার দাসের সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহাদ মিয়া, বীর মুক্তিযোদ্ধা আমীর খান, বানিয়াচং প্রেসক্লাব সভাপতি মোশাহেদ মিয়া, বানিয়াচং ফায়ার সার্ভিস ষ্টেশনের ইনচার্জ মো:মোস্তফা, বীর মুক্তিযোদ্ধা মঞ্জিল মিয়া, অমৃতলাল,সাংবাদিক শেখ নূরুল ইসলাম, তাপস হোম প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন নোমান আহমদ, তাহের উদ্দিন, দেবজিত,বানিয়াচং পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের প্রতিনিধি ও এনজিও কারিতাসের প্রতিনিধি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্য ও বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বক্তারা তাদের বক্তব্যে বলেন,বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে জনসচেতনতার মাধ্যমে প্রাণহানি ও সম্পদের ক্ষয়ক্ষতি কমানো সম্ভব।এছাড়া মনুষ্যসৃষ্ট বিভিন্ন দুর্যোগ একেবারেই হবেনা যদি যথাযথ কর্তৃপক্ষের সুষ্ঠু ও কঠোর তদারকি থাকে। এ সময় বক্তারা আরও বলেন, ভৌগোলিকভাবে আমরা দুর্যোগ প্রবণ এলাকায় বসবাস করি। আদিকাল থেকেই আমরা বিভিন্ন দুর্যোগ মোকাবেলা করে অভ্যস্ত। তবে দূর্যোগে প্রাণহানি যাতে না ঘটে সে জন্য আমাদের কে সচেতন হতে হবে।

এই বিভাগের আরও সংবাদ