শরণখোলার কৃতি সন্তান এ্যাড.জি.এম সাইফুল ইসলামের জন্মদিন আজ

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
৩৬৩

অনলাইন ডেস্ক: খুলনা ও বাগেরহাট আইনজীবী সমিতির সদস্য ও আন্তর্জাতিক মানবাধিকার আইন সহায়তাকারী সংস্থা বাগেরহাট জেলা শাখর সংগ্রামী সভাপতি এ্যাড.জি এম সাইফুল ইসলাম এর জন্মদিন আজ।
গরীবের আইনজীবী হিসেবে খ্যাত অ্যাডভোকেট জি. এম সাইফুল ইসলামের জন্ম ১৯৮৯ সালের ২৬ মার্চ বাগেরহাট জেলার শরণখোলা থানার দক্ষিণ সোনাতলা গ্রামের এক সম্ভ্রত্ব মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।
বর্ষীয়ান আইনজীবী জি.এম সাইফুল ইসলামের বাবা ছিলেন মোঃ- ইউনুস আলী জমাদ্দার ও মা মৃত পিয়ারা বেগম। ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে আইন বিষয়ে ডিগ্রি নেওয়ার পর তিনি আইন পেশায় যোগ দেন।
২০২৩ সালে (২০২৩ সালের সেপ্টেম্বরের ৩ তারিখে তিনি আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন) আইনজীবী হিসেবে পেশাজীবন শুরু করেন। নির্ধারিত বেতন-ভাতাহীন কঠিন পথযুক্ত আইন পেশায় বিচারপ্রার্থীদের পাশে দাঁড়ান একাধারে কয়েক বছরের বেশি সময় ধরে।
তিনি একজন জুনিয়র আইনজীবীবান্ধব নেতা। তার নেতৃত্বের প্রশংসা আদালতপাড়ার কমবেশি সবাই করেন। ভালো আইনজীবীর পাশাপাশি দক্ষ নেতৃত্বও আছে তার মধ্যে। শুধু আইনজীবীই নন, রাজনীতিতেও সম্পৃক্ত ছিলেন সমানতালে। দীর্ঘ পেশাজীবনে কয়েক হাজারেরও বেশি মানুষকে বিনামূল্যে বা নামমাত্র মূল্যে আইনি সহায়তা দিয়েছেন।জন্মদিন উপলক্ষ্যে তিনি দেশ বাসীর কাছে দোয়া চেয়েছেন। এলাকার সমাজ সেবায় সর্বদা তিনি নিজেকে নিয়োজিত রাখেন।

এই বিভাগের আরও সংবাদ