শ্যামনগরে যথাযথ মর্যাদায় স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
৩৩

মোঃ শাহাজান ইসলাম,
বিশেষ প্রতিনিধি,সাতক্ষীরা।

শ্যামনগর উপজেলায় যথাযথ মর্যাদায় ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে।
১৯৭১ সালের এই দিনে বিশ্বের মানচিত্রে নতুন রাষ্ট্র হিসেবে আত্মপ্রকাশের ঘোষণা দিয়েছিল একটি ভূখন্ড, যার নাম বাংলাদেশ। সবুজ জমিনে রক্তিম সূর্যখচিত মানচিত্রের এ দেশটির স্বাধীনতার ৫৪ তম বার্ষিকী। দিনটিকে স্মরণ করতে আজ মঙ্গলবার ২৬শে মার্চ সকাল ৮ টায় উপজেলা পরিষদ নতুন ভবন কমপ্লেক্স সম্মুখে বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন সংসদ সদস্য, উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, শ্যামনগর থানা, মুক্তিযোদ্ধা সংসদ সহ উপজেলার বিভিন্ন সংগঠন।

পরবর্তীতে উপজেলার গোপালপুর স্মৃতিসৌধে স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগকারী সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে পুষ্পস্তবক অর্পণ করা হয় এবং মুক্তিযুদ্ধে নিহত বীর মুক্তিযোদ্ধাদের কবর জিয়ারত ও তাদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত করা হয়।
সকাল ৮ টা ৪৫ মিনিটে উপজেলা প্রশাসনের আয়োজনে শ্যামনগর সরকারি মহসিন ডিগ্রী কলেজ প্রাঙ্গণে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের কর্মকর্তা, বিভিন্ন দপ্তর প্রধানগণ, জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, সুশীল সমাজের নেতৃবৃন্দ, উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ
ও গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে উপজেলা নির্বাহি অফিসার নাজিবুল আলম এর সভাপতিত্বে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সাইদউজ্জামান সাঈদ এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্প মাল্যদান ও স্বাধীনতা দিবস উপলক্ষে বক্তব্য রাখেন সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এস
এম আতাউল হক দোলন।

- Advertisement -

থানা পুলিশের একটি চৌকস দল গার্ড অফ অনার সহ জাতীয় পতাকার প্রতি সম্মান প্রদর্শন করে। তাছাড়াও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, ফায়ার সার্ভিস ও বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সিরিয়াল ভাবে জাতীয় পতাকার প্রতি সম্মান প্রদর্শন করেন। এসময় উপস্থিত ছিলেন শ্যামনগর সরকারি মহসিন কলেজের অধ্যক্ষ ড. একে এম আব্দুর রহমান, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান প্রভাষক মোঃ সাইদ-উজ-জামান সাইদ, মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস খালেদা আইয়ুব ডলি, থানা অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ, বীর মুক্তিযোদ্ধা দেবীর রঞ্জন মন্ডল সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা স্বাধীনতার স্মৃতি বিষয়ক বিভিন্ন ধরনর প্রদর্শনী দেখান। এছাড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচনা সভা,সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরন করা হয়। এসময়ে সকল মুক্তিযোদ্ধাদের হাতে হাতে ফুল দিয়ে কৃতজ্ঞতা জানান সাতক্ষীরা ৪ আসনের এমপি এস এম আতাউল হক দোলন, উপজেলা নির্বার্হী অফিসার নাজিবুল আলম ও থানা অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ।

এই বিভাগের আরও সংবাদ