গণটিভিতে সংবাদ প্রচারের পর অভিযুক্ত স্বাস্থ্যকর্মী শিরীন আক্তার সাময়িক বরখাস্ত

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
৭০

গণ টেলিভিশনের সংবাদ প্রচারের পর ভোলা জেলাধীন দৌলতখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অধীন জাহাঙ্গীর মিয়া কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্যকর্মী শিরীন আক্তারের সরকারি ঔষধ ক্রয়-বিক্রয়ের দায়ে সাময়িক বরখাস্ত করেন পরিবার পরিকল্পনা অধিদপ্তর। গত ১৪ই মার্চ এই আদেশ জারি করা হয়। উল্ল্যখ স্বাস্থ্যকর্মী শিরীন আক্তার ক্লিনিকের সরকারি ঔষধ ও পরিবার পরিকল্পনা সামগ্রী ক্রয় বিক্রয়ের কথোপকথন সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক ভাইরাল হয় এবং উক্ত বিষয়টি নিয়ে গণ টেলিভিশনে প্রতিবেদন প্রচার হলে ওই সংবাদটি স্বাস্থ্য মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আমলে আসে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অভিযুক্ত ওই স্বাস্থ্যকর্মীর বিরুদ্ধে তদন্ত টিম গঠন করে এবং প্রাথমিক সত্যতা পাওয়ায়। অবশেষে অভিযুক্ত শিরীন আক্তারকে সাময়িক বরখাস্ত করে পরিবার পরিকল্পনা অধিদপ্তর।

বিষয়টি নিয়ে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক জানান, গণ টেলিভিশনের সংবাদটি অধিদপ্তরের নজরে এসেছে এবং তদন্তপূর্বক অতি দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে। আমি পরিচালক প্রশাসনকে বিষয়ে নির্দেশনা দিয়েছি।

- Advertisement -

বিষয়টি নিয়ে বিভাগীয় পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিয়াজ মোরশেদ জানান, গণ টেলিভিশনের প্রতিবেদনটি আমরা আমলে নিয়েছি। ইতোমধ্যে স্বাস্থ্যকর্মীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তদন্ত চলমান রয়েছে।

বিষয়টি নিয়ে জেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা তাপস কুমার শীল জানান, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ অবহিত রয়েছেন।

তবে এ বিষয়ে অভিযুক্ত শিরীন আক্তার নিজেকে নির্দোষ দাবি করেন, বলেন ওই কণ্ঠটি তার নয়। কে বা কারা উদ্দেশ্য প্রণীতভাবে এ ধরনের কর্মকাণ্ড করেছেন।

এই বিভাগের আরও সংবাদ