উৎসবমুখর পরিবেশে শ্যামনগর উপজেলায় বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীদের মাঝে ভাতার টাকা বিতরণ

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

শ্যামনগর প্রতিনিধি:গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কৃতিত্বে সমগ্র বাংলাদেশের ন্যায় শ্যামনগর উপজেলায় ও উৎসবমুখর পরিবেশে বয়স্ক ১৮হাজার ২০৭, বিধবা ৮হাজার ৪৬৪ এবং প্রতিবন্ধী ৬ হাজার ২৫৯জন ব্যক্তির মাঝে ভাতার টাকা বিতরণ করা হচ্ছে। উপজেলার সকল ব্যাংক এশিয়ার এজেন্ট পয়েন্ট ও মাইক্রো মার্চেন্ট ঘুরে দেখা গেছে সকল উপকারভোগী নির্বিঘ্নে ভাতার টাকা উত্তোলন করছে। এবং এই ভাতার টাকা পেয়ে তারা খুবই খুশী মনে বাড়ি ফিরে যাচ্ছে। উপজেলার ভুরুলিয়া ইউনিয়নের কাছড়াহাটি গ্রামের নিছারন বেগম বলেন আগে টাকা নিতে অনেক দূর যাওয়ার লাগতো এখন বাড়ির পাশে ব্যাংক এশিয়া এজেন্ট ব্যাংকিং এর মাধ্যমে যখন ইচ্ছে তখনই টাকা উত্তোলন করতে পারি। এতে আমাদের ভোগান্তি কম হয় এবং সহজে ভাতার টাকা হাতে পাই। এজন্য ব্যাংক এশিয়ার কাছে আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এছাড়াও কয়েকজন ভাতাভোগীর সাথে কথা বলে জানা যায় সঠিক সময়ে টাকা পেয়ে তারা খুবই খুশী এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
স্থানীয় এজেন্ট ও মাইক্রো মার্চেন্ট মাধ্যমে জানা যায় ভাতাভোগীরা যাতে সঠিক সময়ে ও কোন রকম ভোগান্তি ছাড়াই ভাতার টাকা উত্তোলন করতে পারে এজন্য তারা নিরলস ভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছে। প্রয়োজনে তারা অসুস্থ বয়স্ক প্রতিবন্ধীদের বাড়ি বাড়ি গিয়েও তারা ভাতার টাকা প্রদান করে আসছে।

- Advertisement -

এ বিষয়ে ভুরুলিয়া ইউপি চেয়ারম্যান অধ্যাপক জাফরুল আলম বলেন, বয়স্ক বিধবা প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে সরকারি ভাতা সঠিক সময়ে কোন ধরনের ঝামেলা ছাড়াই পৌঁছে দিচ্ছেন ব্যাংক এশিয়া, ইতিপূর্বে উপকারভোগীদের সমস্যার কথা শোনা গেলেও বর্তমান সময়ে তারা ব্যাংক এশিয়ার মাধ্যমে টাকা পেয়ে তারা খুশি ।

বিভিন্ন স্তরের সরকারি সুযোগ-সুবিধা (ভাতা) সাধারণ মানুষের মাঝে বন্টন হচ্ছে কিনা, এবং ভাতা ভোগীরা নির্দিষ্ট সময় টাকা পাচ্ছে কিনা জানতে চাইলে শ্যামনগর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ আরিফুজ্জান বলেন, বয়স্ক বিধবা এবং প্রতিবন্ধী ভাতা কার্ড স্থানীয় জনপ্রতিনিধিদের সমন্বয়ে বিতরণ করে থাকি এবং এর অর্থ ব্যাংক এশিয়ার মাধ্যমে ভাতাভোগীরা নির্দিষ্ট সময়ের মধ্যে পেয়ে থাকে।

এই বিভাগের আরও সংবাদ