সুইডেনে কোরআন পোড়ানোর প্রতিবাদে নওগাঁয় বিক্ষোভ ও সমাবেশ

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
৭৩

নিজস্ব প্রতিবেদক

সুইডেনে পবিত্র কোরআন অবমাননার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে নওগাঁ ইমাম-মোয়াজ্জে কমিটি। উদ্যোগে আজ শুক্রবার জুমার নামাজের পর নওজোয়ান মাঠ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

- Advertisement -

বিভিন্ন মসজিদ থেকে মুসলিম জনতা একসঙ্গে মিছিল শুরু করে শত শত মুসলিম জনতা নওজোয়ান মাঠে উপস্থিত হন

বিক্ষোভ মিছিলে সভাপতিত্ব করেন নওগাঁ কেন্দ্রীয় মসজিদ পেশ ইমাম আব্দুল মজিদ

বিক্ষোভ মিছিল ও সমাবেশে আরো উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক রেদওয়ান উল্লাহ সহ বাজার মসজিদের পেশ ইমাম মোঃ ইসমাইল হোসেন সহ আরো উপস্থিত ছিলেন নওগাঁ বিভিন্ন মসজিদের ইমামগণ ও প্রশাসন কর্মকর্তা সহ আইনশৃঙ্খলা বাহিনী উপস্থিত ছিলেন।

বক্তাগণেরা বলেন, সুইডেনে কোরআন পোড়ানো ও অবমাননা করে চরম বেয়াদবি করা করেছে। আমরা তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি। জীবন দিয়ে হলেও কোরআনের মর্যাদা রক্ষা করতে আমরা সদা প্রস্তুত রয়েছি।

সুইডেন যদি এ ঘটনায় ক্ষমা না চায় তাহলে অচিরেই সুইডেন দূতাবাস কে এই দেশ থেকে তাড়িয়ে দেওয়া হবে
সুইডেনের স্বঘোষিত নাস্তিক সালওয়ানকে পবিত্র কোরআনে আগুন দেওয়ার ধৃষ্টতার দরুন সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। জাতিসংঘ, ওআইসিসহ আন্তর্জাতিক সংস্থার মাধ্যমে সুইডেন সরকারকে কঠোর চাপ প্রয়োগ করতে হবে।

সমাবেশে আলেম-ওলামা নেতৃবৃন্দ বলেন, গত ২৮ জুন সুইডেনের রাজধানী স্টকহোমের কেন্দ্রীয় মসজিদের সামনে পবিত্র কোরআন পোড়ানো হয়।

এ ঘটনা বাংলাদেশসহ বিশ্বের ধর্মপ্রাণ মুসলমানদের হৃদয়ে আঘাত হেনেছে। কোরআনের অবমাননা যারা করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি আমরা দাবি করি। আমরা মনে করি, সুইডেনে কোরআন পোড়ানো হয়নি, বিশ্বের মুসলমানদের হৃদয় পোড়ানো হয়েছে। এই ঘটনায় গোটা বিশ্বের মুসলমানদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। আমরা এটা কোনোভাবেই মেনে নিতে পারছি না।
তারা বলেন, কোরআনের অবমাননা কোনো মুসলমানের পক্ষে মেনে নেওয়া সম্ভব না। তাই আমরা এর প্রতিবাদে রাস্তায় নেমে এসেছি। সুইডেনে এর আগেও এমন নিন্দনীয় অপরাধের ঘটনা ঘটেছে। আমরা এই ন্যক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। অবিলম্বে পবিত্র কোরআনে আগুন দেওয়ার সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

এই বিভাগের আরও সংবাদ