রাতের আধারে রাবি কর্মকর্তাকে মারধর, থানায় জিডি

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
৪৬

দীন ইসলাম, রাবি প্রতিনিধিঃ

রাতের আধারে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কর্মকর্তাকে মারধরের অভিযোগ ওঠেছে। এ ঘটনায় নিজের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরি করেছেন ভুক্তভোগী কর্মকর্তা এনামুল হক। শনিবার চন্দ্রিমা থানার সাব ইনস্পেক্টর মো. রেজাউল করিম তথ্যটা নিশ্চিত করেছেন।

তিনি জানান, ভুক্তভোগী মারধরের অভিযোগ এনে নিজের নিরাপত্তা চেয়ে একটু সাধারণ ডায়েরি করেছেন। এ বিষয়ে কাজ প্রক্রিয়াধীন।

- Advertisement -

ভুক্তভোগী বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনিস্টিউটের সহকারী রেজিস্ট্রার। তিনি নগরীর চন্দ্রিমা থানাধীন মধ্যপাড়া মেহেরচণ্ডিয় বসবাস করেন।
অভিযুক্তরা হলেন, আব্দুল জব্বারের ছেলে নুরুল ইসলাম খান লিটন, দিলুর ছেলে বাপ্পি, বাবলুর ছেলে রিমু। তারা সবাই মেহেরচণ্ডিতে বসবাস করেন।

জিডি সূত্রে জানা গেছে, গত ২০ মার্চ রাত প্রায় সাড়ে ১১ টার পর রাজশাহী বিশ্ববিদ্যালয় কর্মকর্তা পরিষদের সভাপতির অফিস থেকে আলোচনা শেষে ফেরার পথে মেহেরচন্ডীর দীঘিরপাড়া মসজিদের সামনে ভুক্তভোগীকে অকারণে অকথ্য ভাষায় গালাগালি করে এবং প্রতিবাদ করলে এলোপাতাড়ি কিল-ঘুষি মেরে জখম করে অভিযুক্তরা। তাদের হাত থেকে বাঁচতে আশেপাশে ডাকাডাকি করলে কিছু লোক চলে আসে, তখন প্রাণনাশের হুমকি দিয়ে অভিযুক্তরা চলে যান। শারীরিক আঘাতের কারণে রাজশাহী মেডিকেলে তিন দিন চিকিৎসাও নিয়েছেন তিনি। এ ঘটনায় নিজের ও পরিবারের নিরাপত্তা চেয়ে থানায় সাধারণ ডায়েরি করেছেন ভুক্তভোগী।

ভুক্তভোগী কর্মকর্তা এনামুল হক বলেন, ২০২০ সাল থেকে আমাদের নানাভাবে হয়রানি করছে লিটন। সে আমাদের এখান থেকে উচ্ছেদ করতে চায়। সেই ধারাবাহিকতায় গত ২০ মার্চ রাতে আমার ওপর হামলা করে। আমাকে বিভিন্নভাবে হুমকি-ধমকি দিয়ে আসছে। এ কারণে আমি ও আমার পরিবার নিরাপত্তাহীনতায় ভুগছি। ফলে থানায় সাধারণ ডায়েরি করেছি।

ভুক্তভোগীর মেয়ে আতিয়া তাবাসসুম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের শিক্ষার্থী। এ ঘটনায় তিনিও প্রতিনিয়ত মানসিক ট্রমার মধ্যে দিন কাটাচ্ছেন বলে জানিয়েছেন। তিনি বলেন, গত প্রায় তিন বছরের বেশি সময় ধরে এমন সমস্যা চলছে। ছোটখাটো বিষয় নিয়ে বিভিন্ন হুমকিধামকি দেন লিটন। ফলে মানসিকভাবে আমি ও আমার প্রচন্ড ভয়ভীতি ও চাপে জীবনযাপন করছি।

অভিযোগ ব্যাপারে জানতে চাইলে নুরুল ইসলাম খান লিটন জানান, মারধরের কোন ঘটনা ঘটেনি। এ বিষয়ে আমি সংশ্লিষ্ট নই।

এই বিভাগের আরও সংবাদ