ঢাকা-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ২৫ কিলোমিটার যানজট

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
২৭

মো. শহিদুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধিঃ বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে যানবাহনের আধিক্যের কারণে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে প্রায় ২৫ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। গভীর রাতে শুরু হওয়া এই যানজট সময় গড়ানোর সঙ্গে সঙ্গে মহাসড়কের দীর্ঘ এলাকাজুড়ে ছড়িয়ে পড়েছে।আজ মঙ্গলবার সকালে সরেজমিনে গিয়ে দেখা গেছে, ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের টাঙ্গাইল সদরের আশেকপুর বাইপাস থেকে সেতু টোলপ্লাজা পর্যন্ত ২৫ কিলোমিটার সড়কে যানজটের সৃষ্টি হয়েছে। এর আগে আজ ভোরে সেতুর ওপর ২২ নম্বর পিলারের কাছে একটি ডাবল ডেকার বাস বিকল হয়ে গেলে তা উদ্ধারের কারণে সেতুতে ৫ মিনিট টোল আদায় বন্ধ ছিল। এতে মহাসড়কে যানবাহনের চাপ আরও বেড়ে যায়।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, গতকাল সোমবার সেতুর ওপর বাস বিকল এবং সেতুতে টোল আদায় বন্ধ থাকার কারণে যানজটে সৃষ্টি হয়। রাত গভীর হওয়ার সঙ্গে সঙ্গে যানজটের আকার বেড়েছে। এ ছাড়া সেতুর ওপর যানবাহনের দীর্ঘ সারি তৈরি হয়েছে। 

- Advertisement -

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ওসি) মীর মো. সাজেদুর রহমান বলেন, মহাসড়কে পরিবহনের খুব চাপ। যানবাহনগুলো খুবই ধীরগতিতে চলাচল করছে। সেতুর ওপর একটি বাস নষ্ট হওয়ায় পাঁচ মিনিট বন্ধ ছিল চলাচল। এ ছাড়া বিভিন্ন পয়েন্টে যানবাহনগুলো রাস্তায় দাঁড়িয়ে যাত্রী তোলার কারণেও অন্য যান চলাচলে ধীরগতির সৃষ্টি হয়েছে।’ 

হাইওয়ে পুলিশের গাজীপুর রিজিওনের পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান বলেন, আমরা এক-দেড় সপ্তাহ আগে পরিকল্পনা নিয়েছি, মহাসড়কের ওপর যত্রতত্র দাঁড়িয়ে যাত্রী তুলতে পারবে না। এখন তা বাস্তবায়ন করছি।

মো. মোস্তাফিজুর রহমান বলেন, গাজীপুর চৌরাস্তা থেকে ময়মনসিংহ পর্যন্ত আমাদের হাইওয়ে পুলিশ বিভিন্ন জায়গায় কাজ করছে। বিভিন্ন জায়গায় অ্যাম্বুলেন্স আছে। সিসিটিভি ও ড্রোনের মাধ্যমে মনিটরিং করছি। যেখানেই অসংগতি পাওয়া যাচ্ছে, ব্যবস্থা নেওয়া হচ্ছে।

যানজট প্রসঙ্গে তিনি বলেন, আজকে ৬০ শতাংশের বেশি পোশাক কারখানা ছুটি হয়েছে। শ্রমিকদের একটি বড় চাপ আছে, এ কারণেই গাড়ির সংখ্যা বেশি। কোথাও গাড়ি থেমে নেই, চলছে। বিশেষ করে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে গাড়ি চলছে, কোথাও থেমে নেই।

এই বিভাগের আরও সংবাদ