শ্যামনগরে ভাব বাংলাদেশের ১৮২,০০০ টাকা বিশেষ শিক্ষা বৃত্তি প্রদান

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

আব্দুল আলিমঃ নিজস্ব প্রতিনিধিঃ

সাতক্ষীরার শ্যামনগরে শিক্ষার্থীদের বিশেষ শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে। সোমবার দুপুর সাড়ে বারোটায় শ্যামনগর ভাব টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউটে স্বেচ্ছাসেবী সংস্থা ভলান্টিয়ার্স অ্যাসোসিয়েশন ফর বাংলাদেশ (ভাব)-এর আয়োজনে ও অস্ট্রেলিয়ার জোবেদা আমিন মোবাইল স্কুল (জ্যামোস্ক)-এর সহযোগিতায় এই বৃত্তি প্রদান করা হয়। ভাব বাংলাদেশের ফিল্ড অফিসার আব্দুল আলিমের সঞ্চালনায় বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রমজাননগর ইউনিয়ন তোফাজ্জেল বিদ্যাপীঠের প্রধান শিক্ষক শেখ মতিউর রহমান, এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাব বাংলাদেশের আইটি ও প্রোগ্রাম অফিসার আব্দুল্লাহ আল মামুন।

- Advertisement -

অনুষ্ঠানে শিক্ষার্থীরা উপস্থিত অতিথিদের নিকট থেকে বৃত্তির টাকা গ্রহণ করেন। মাধ্যমিক স্কুল, কলেজে, বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের মোট ২৩ জন শিক্ষার্থীকে ১৮২,০০০ টাকা বৃত্তি প্রদান করা হয়েছে। স্কুল পর্যায়ে প্রতিমাসে এক হাজার টাকা, কলেজ পর্যায়ে প্রতিমাসে দুই হাজার টাকা, বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রতিমাসে তিন হাজার এবং মেডিকেল এমবিবিএস পর্যায়ে প্রতিমাসে চার হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হয়েছে।
বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজের শিক্ষার্থী সৌরভ চন্দ্র মন্ডল বলেন, এই বৃত্তির টাকা আমার পড়াশুনায় জন্য খুবই গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে। এই বৃত্তির টাকা পাওয়ার ফলে আমাকে বাহিরে টিউশুনি করা লাগে না। আমি পড়াশুনার জন্য পর্যাপ্ত পাই। এই টাকা দিয়ে হোস্টেলে খাবার, বই, খাতা, কলম কিনে আমার পড়াশোনা সুন্দরভাবে চালিয়ে যেতে পারছি। এজন্য আমার স্পন্সর লায়লা চৌধুরী ম্যাডাম ও ভাব বাংলাদেশকে আন্তরিক ধন্যবাদ জানাই।

এই বিভাগের আরও সংবাদ