চরভদ্রাসনে পদ্মা নদীতে অভিযান জাটকা মাছ,কারেন্ট জাল,কোণা জাল জব্দ

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
২১

ফরিদপুর জেলা প্রতিনিধি-

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলায় পদ্মা নদীতে অভিযান চালিয়ে ১২ কিজি জাটকা মাছ,১০০ মিটার অবৈধ কারেন্ট জাল এবং ৭০০ মিটার অবৈধ কোণা জাল জব্দ করেছে চরভদ্রাসন উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তর।

- Advertisement -

সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুর ২ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত পদ্মা নদীর বিভিন্ন স্থানে অভিযান চালায় উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তর।

জব্দকৃত ১২ কেজি ইলিশ মাছ স্থানীয় ১টি মাদ্রাসায় বিতরণের পাশাপাশি ১০০ মিটার কারেন্ট জাল এবং ৭০০ মিটার কোণা
জাল গুলো জনসম্মুখে পদ্মা নদীর তীরে পুড়িয়ে ধ্বংস করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃমেহেদী মোর্শেদের নির্দেশে অভিযান পরিচালনা করেন উপজেলা মৎস্য কর্মকর্তা জনাব মোঃ মোস্তাফিজুর রহমান, এছাড়া অভিযানে উপস্থিত ছিলেন ক্ষেত্র সহকারী মোঃশামীম আরিফিন , ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের ক্ষেত্র সহকারী মোঃ নাঈম মোল্যা, চরভদ্রাসন থানার পুলিশ ফোর্স।এসময় উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃমোস্তাফিজুর রহমান বলেন ১লা নভেম্বর থেকে ৩০ শে জুন পর্যন্ত জাটকা ধরা, বিক্রি করা, পরিবহণ করা সম্পূর্ণ নিষিদ্ধ। এ বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে স্থানীয় জনগণ, জেলে, আড়ৎদারদের সাথে মিটিং করেছি।আজ পদ্মা নদীতে অভিযান পরিচালনা করে বিভিন্ন প্রকার অবৈধ জাল জব্দ করা হয়েছে।জব্দকৃত অবৈধ জাল জনসম্মুখে বিনষ্ট করা এবং জব্দকৃত ১২ কেজি জাটকা মাদ্রাসায় বিতরণ করা হয়েছে। ৩০ শে জুন পর্যন্ত আমাদের অভিযান চলমান থাকবে। জাটকা রক্ষার বিষয়ে উপজেলা প্রশাসন এবং উপজেলা মৎস্য দপ্তরের পক্ষ থেকে কোন ছাড় দেয়া হবে না।

এই বিভাগের আরও সংবাদ