শ্যামনগরে ৮ম ও ৯ম শ্রেণির নতুন কারিকুলাম প্রশিক্ষণ সম্পন্ন

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
৩২

আব্দুল আলিমঃ নিজস্ব প্রতিনিধিঃ শ্যামনগর উপজেলায় ৮ম ও ৯ম শ্রেণির নতুন কারিকুলাম বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করলেন ৮৫০ জন শিক্ষক। শুক্রবার বিকাল ৪টায় প্রশিক্ষণের সমাপনী অনুষ্টিত হয়।

১৭ ডিসেম্বর থেকে ১৯ ডিসেম্বর প্রথম পর্যায়ে ও ২৬ থেকে ২৯ ডিসেম্বর পর্যন্ত দ্বিতীয় পর্যায়ে নতুন কারিকুলাম বিষয়ে উপজেলা সদরের দুটি শিক্ষা প্রতিষ্ঠানে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

- Advertisement -

কোর্স সমন্বয়কারী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার মিনা হাবিবুর রহমান বলেন, নকিপুর সরকারি হরিচরণ পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় ও নকিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে ১১টি বিষয়ে ৩৪ জন প্রশিক্ষক প্রশিক্ষণ প্রদান করেন।

প্রশিক্ষণে ৪২টি স্কুল, ৩৬টি মাদ্রাসা ও ৪টি স্কুল এন্ড কলেজের শিক্ষকবৃন্দ অংশ গ্রহণ করবেন। এবং এ সকল বিদ্যালয়ের প্রশিক্ষণ প্রাপ্ত ৩৪জন শিক্ষক প্রশিক্ষণ প্রদান করেন।

নকিপুর সরকারি হরিচরণ পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ের ভেনুতে ইংরেজি, গণিত, ইতিহাস ও সামাজিক বিজ্ঞান, ডিজিটাল প্রযুক্তি, ইসলাম ধর্ম, শিল্প ও সংস্কৃতি এবং স্বাস্থ্য সুরক্ষা বিষয় প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। অপরদিকে নকিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ভেনুতে বাংলা, বিজ্ঞান, জীবন-জীবিকা ও হিন্দু ধর্ম বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণ পরিচালক হিসাবে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নূর মুহাম্মদ তেজারত প্রশিক্ষণ চলাকালে প্রশিক্ষণ ভেন্যু ও কক্ষ পরিদর্শন করেন। প্রশিক্ষণ চলে সকাল ৯টা থেকে বিকাল ৪.১৫ মিনিট পর্যন্ত। প্রশিক্ষণটি সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে। প্রশিক্ষকবৃন্দ জানান নতুন কারিকুলামের ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির জন্য বিষয় ভিত্তিক প্রশিক্ষণ এক বছর পূর্বে অনুষ্ঠিত হয়েছে।

প্রশিক্ষক হিন্দু ধর্মীয় বিষয়ের লিপিকা রায়, স্বাস্থ্য সুরক্ষা বিষয়ের সুচন্দন মন্ডল শিক্ষকবৃন্দ নতুন কারিকুলামের প্রশিক্ষণ ভাল ভাবে গ্রহণ করেছে। এটি যেন উৎসব মুখর পরিবেশ ছিল। উপজেলা একাডেমিক সুপারভাইজার মিনা হাবিবুর রহমান বলেন সফল ভাবে প্রশিক্ষণ সমাপ্ত হয়েছে।

এই বিভাগের আরও সংবাদ