ফ্লিন্টফের স্লেজিংয়ে খেপে গিয়ে যুবরাজের ছয় ছক্কা

স্লেজিং করেছিলেন অ্যান্ড্রু ফ্লিন্টফ, খেসারত দিতে হয়েছিল স্টুয়ার্ট ব্রডকে! প্রায় এক যুগ আগের দিনটিতে পেছন ফিরে তাকিয়ে যুবরাজ সিং তুলে আনলেন সেই স্মৃতিই।

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
২৭৫

স্লেজিং করেছিলেন অ্যান্ড্রু ফ্লিন্টফ, খেসারত দিতে হয়েছিল স্টুয়ার্ট ব্রডকে! প্রায় এক যুগ আগের দিনটিতে পেছন ফিরে তাকিয়ে যুবরাজ সিং তুলে আনলেন সেই স্মৃতিই। ফ্লিন্টফের স্লেজিং তাতিয়ে দিয়েছিল যুবরাজকে। মুখে জবাব দেওয়ার পর চাইছিলেন ব্যাটেও কড়া জবাব দিতে। সামনে পেয়েছিলেন ব্রডকে। এই পেসারের ওভারেই ভারতীয় ব্যাটসম্যান মেরেছিলেন ছয় ছক্কা।

বিবিসি রেডিওর সঙ্গে সাক্ষাৎকারে ক্যারিয়ার ও জীবনের অনেক কিছু নিয়ে কথা বলেছেন যুবরাজ। ৩৮ বছর বয়সী সাবেক অলরাউন্ডার সেখানেই স্মৃতিচারণ করলেন ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে ছয় ছক্কার কীর্তি নিয়ে।

- Advertisement -

ডারবানে বিশ্বকাপের সুপার এইটের সেই ম্যাচে যুবরাজ করেছিলেন দ্রুততম ফিফটির রেকর্ড (১২ বলে)।

প্রথমে ব্যাট করা ভারতের রান তখন ১৮ ওভার শেষে ৩ উইকেটে ১৭১। অষ্টাদশ ওভার বোলিং করেছিলেন ফ্লিন্টফ। তার পরপর দুই বলে বাউন্ডারি মেরেছিলেন যুবরাজ। কথার লড়াই শুরু সেই ওভার থেকেই।

ওভার শেষেও রয়ে যায় রেশ। পরে আম্পায়ারের হস্তক্ষেপে শান্ত হয় পরিস্থিতি। কিন্তু যুবরাজ ছিলেন তেতে। ১৯তম ওভারটি করতে আসেন ব্রড। তার ওপর দিয়ে বয়ে যায় তাণ্ডব।

“ফ্রেডি (ফ্লিনটফের ডাকনাম) তো ছিল যথারীতি তার মতোই… সে কিছু কথা শুনিয়েছিল, আমিও জবাব দিয়েছিলাম।”

করোনাভাইরাসের কারণে খেলা বন্ধের এই সময়ে দুজনের সেই কথার লড়াই ও টানা ছয় ছক্কা ভারতে প্রায়ই দেখানো হয় টিভিতে, দেখা যায় সামাজিক যোগাযোগ মাধ্যমেও। যুবরাজ মজা করে বলেছেন, ভারতে বিখ্যাত হয়ে উঠছেন ফ্লিন্টফ!

ছয় ছক্কা হাঁকানোর মাত্র ১২ দিন আগেই প্রায় উল্টো স্বাদ পেয়েছিলেন যুবরাজ। ওভালে ইংল্যান্ড-ভারতের ওয়ানডে ম্যাচে যুবরাজের ওভারে টানা পাঁচ বলে ছক্কা মেরেছিলেন ইংলিশ অলরাউন্ডার দিমিত্রি মাসকারেনহাস। ইংল্যান্ডকে সুদে-আসলে সেটি ফেরত দিতে পারায় যুবরাজ ছিলেন দারুণ খুশি।

“ছয় ছক্কা ইংল্যান্ডের বিপক্ষে আসায় বেশি খুশি হয়েছিলাম। কারণ এর কিছুদিন আগেই একটি ওয়ানডেতে দিমিত্রি মাসকারেনহাস আমাকে পাঁচটি ছক্কা মেরেছিল।”

এই বিভাগের আরও সংবাদ