প্রয়াত শিক্ষকের স্মরণে স্মৃতি অম্লান স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন করলেন সাবেক এনবিআর চেয়ারম্যান ড: আব্দুল মজিদ

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
৬৮

প্রয়াত শিক্ষকের স্মরণে স্মৃতি অম্লান স্মারকগ্রন্থের মোড়ক উন্মোচন করলেন সাবেক এনবিআর চেয়ারম্যান ড: আব্দুল মজিদ

মোঃ ফরিদ উদ্দিন
শ্যামনগর থেকে
সাতক্ষীরার শ্যামনগরে প্রয়াত প্রধান শিক্ষক শেখ গিয়াস উদ্দিন আহমেদ স্মারক গ্রন্থ এর মোড়ক উন্মোচন ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।আজ বিকালে শিক্ষকের নিজস্ব বাসভবন শ্যামনগর সদরের মাহমুদপুরে এক অনাড়ম্বর অনুষ্ঠানে তার হাতে গড়া ছাত্র এনবিআরের সাবেক চেয়ারম্যান ডঃ আব্দুল মজিদ স্মৃতিচারণ গ্রন্থটির মোড়ক উন্মোচন করেন।

- Advertisement -

প্রধান অতিথি ডক্টর আব্দুল মজিদ বলেন,
কর্মের মাঝে মানুষ বেঁচে থাকেন । কর্মই মানুষকে বাঁচিয়ে রাখে। সরলতা ও ব্যক্তিত্ব মানুষকে কখনো মরতে দেয় না। মৃত্যুর পরও মানুষ তার কর্ম থেকে উপকৃত হয়। শ্যামনগরের প্রয়াত প্রধান শিক্ষক শেখ গিয়াস উদ্দিন আহমেদ তেমনিই একজন ব্যক্তি। তিনিও আমাদের মাঝে বেঁচে আছেন তার কর্মের মধ্য দিয়ে। কোন ধরনের পদ-পদবির লোভ-লালসা তাকে আকৃষ্ট করতে পারেনি। আজ ১০ ফেব্রুয়ারি মাহমুদপুরে তার নিজস্ব বাসভবনে তার স্মরণে অনুষ্ঠিত স্মরণসভায় সাবেক সচিব এসব কথা বলেন।

ড. আব্দুল মজিদ আরো বলেন, শিক্ষা গুরু প্রয়াত প্রধান শিক্ষক শেখ গিয়াস উদ্দিন আহমেদ শ্যামনগরের শিক্ষক সমাজের অহংকার, তিনি একজন জাত শিক্ষক ছিলেন, তিনি তার মেধা দিয়ে হাজার হাজার শিক্ষার্থীর ভিতরে আলোর প্রদীপ জ্বালিয়েছেন।
আজ আমি তাকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি। ওনার সাথে আমার আত্মার সম্পর্ক ছিল। উনি আমাকে সন্তানের মত ভালোবাসেন। আজকে আমার এই পর্যায়ে পৌছানোর পিছনে তার অনেক অবদান।
আমরা তার স্মৃতিকে বাঁচিয়ে রাখতে চাই। আজকে “স্মৃতি অম্লান” এই বইয়ের মাধ্যমে আমরা তাকে বাঁচিয়ে রাখবো। এটি একটি ইতিহাস হয়ে থাকবে।

কালিগঞ্জ রাজবাড়ী ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ আবু সাঈদ মাহমুদের সভাপতিত্বে ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী শাহ ইলিয়াসের সঞ্চালনায় প্রয়াত প্রধান শিক্ষক শেখ গিয়াস উদ্দিন আহমেদের জীবন ও কর্ম নিয়ে স্মারক গ্রন্থ এর মোড়ক উন্মোচন ও দোয়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন শ্যামনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস.এম আতাউল হক দোলন, আরো বক্তব্য রাখেন রমজাননগর ইউনিয়ন পরিষদের প্রাক্তন চেয়ারম্যান আলহাজ্ব শেখ মাহমুদ হোসেন, বীর মুক্তিযোদ্ধা মাষ্টার নজরুল ইসলাম, ডা: গ.ম আব্দুস সালাম আজাদ, সাবেক প্রফেসর আব্দুস সামাদ, আলহাজ্ব মাষ্টার আব্দুল হামিদ, শেখ আশরাফুল হাসান, শেখ ইকবাল কবীর, শেখ মনিরুজ্জামান, মোঃ আশিকুল হাসান, ব্যাংক কর্মকর্তা শেখ আবদুস সালাম, বাংলাদেশ ব্যাংকের অবসর প্রাপ্ত কর্মকর্তা শেখ আবদুস সাত্তার, মাষ্টার মোজাফফর হোসেন, কাটুনিয়া রাজবাড়ী ডিগ্রী কলেজের প্রভাষক শেখ আফজালুল হক ও ঢাকাস্হ ব্যবসায়ী আবু দাউদ।

পরে পরম শ্রদ্ধেয় শিক্ষক এর রূহের মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন মরহুমের ছাত্র বারবার হজ্বব্রত পালনকারী আলহাজ্ব মাষ্টার আব্দুল হামিদ।

এই বিভাগের আরও সংবাদ