নওগাঁ, মহাদেবপুরে বহুদিন বন্ধ থাকার পর আজ গভীর নলকূপ সেচ প্রকল্পটির চালু হয়েছে।

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
৫৫

নওগাঁ জেলা প্রতিনিধি

নওগাঁ, মহাদেব পুর, বন্ধ থাকা সেচ প্রকল্পটি ২৩/০১/২৪ রোজ মঙ্গলবার সকাল ১০ টা হইতে ০২,০০ টা পর্ষন্ত সকল কে নিয়ে এই বৈঠক চলে। বৈঠকে সভাপতিত্ব করেন মহাদেবপুর বিআর ডিবির চেয়ারম্যান আবুল কালাম আজাদ,( সাবেক ইউপি চেয়ারম্যান) আরও উপস্থিত ছিলেন জেলা কৃষক লীগের যুগ্ম আহবায়ক খোরশেদ আলম,এসও,মোঃরমজান আলী,উপসহকারী প্রোকৌশলী, বি এম ডি,এ। বাজিতপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃরাসেদুল মাসুদ,সঞ্চয় কুমার ভুট্টাচার্য সহ এলার গন্যমান্য ব্যাক্তি বর্গ সহ শতাধিক ভুক্তভোগী চাষী গন উপস্থিত ছিলেন।

- Advertisement -

মহাদেবপুর উপজেলা সহকারী প্রোকৌশলী বি এম ডিএ মোঃএমদাদুল হকের পরামর্শে আজকের এই বৈঠক হয়। সোনা দীঘি মৌজা,জে,এলঃ২৫৮ দাগ নং ৮২, এই গভীর নলকূপ নিয়ে দীর্ঘ দিন থেকে চাষী ও ডিব টিউবওয়েলের অপারেটরের মধ্যে বিবাদের কারনে সেচ ব্যাবস্হা বন্ধ ছিল। ডিবটিউবয়েলের অপারেটর মোঃহারনুর রশিদ (৩৬ আনুমানিক) পিতাঃমোঃরহিম বক্স সাংসোনাদীঘি।সে এলাকার কিছু নেতার ছত্র ছায়ায় পানির রেড বেশি ও অগ্রীম টাকা না দিলে জমিতে সেচ দিবনা বলে জানায়।
আজকে বরেন্দ্র কর্তীপক্ষ ও এলাকার গন্যমান্য ব্যক্তি বর্গদ্বয় কে নিয়ে সিদ্ধান্ত হয় ১৫ সদস্য বিশিষ্ট একটা কমিটির দ্বারা এই গভীর নলকূপের সেচ প্রকল্প পরিচালিত হবে। এতে সকল ভুক্ত ভূগি চাষি গন অত্যন্ত খুশি এবং স্হানীয় মহত মাত্তব্বর ও বরেন্দ্র কর্তীপক্ষের সবাই খুব খুশি।উপস্থিত জনতা বলেন এভাবে প্রত্যেকটা গভীর নলকূপ পরিচালিত হলে কোন ঝামেলা থাকবে না এবং কৃষক অল্প মূল্যে সেচ সুবিধা পাবে।

এই বিভাগের আরও সংবাদ