আসামিরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও পুলিশ নীরব অভিযোগ উঠেছে গোমাস্তাপুর থানার এসআই আনিছুর রহমানের বিরুদ্ধে ।

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
৩৩

জেলা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জঃ

গত ১৬/১১/২০২৩ ইং তারিখ গোমস্তাপুর থানায় মোঃ সেরাজুল ইসলাম বাদী হয়ে ১১/২০২৩ নং মামলা দায়ের করে। তৎকালীন গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবুর রহমান মামলাটি আমলে নিয়ে নিরস্ত্র এসআই আনিছুর রহমান(৭৭৯৮০১৭৭৭৫) কে তদন্তের দায়িত্বভার দেন। তিনি (আনিছুর রহমান) দায়িত্ব নেবার পর ১৬/১১/২০২৩ ঘটনাস্থল পরিদর্শন করেন কিন্তু প্রায় তিন মাস অতিবাহিত হলেও আসামী ধরার বিষয়ে কোন পদক্ষেপ নিচ্ছেন না এমনকি আসামি তদন্ত কর্মকর্তার সামনে ঘুরাঘুরি করলেও তিনি আসামি ধরছেন না। গত ৩/০১/২০২৪ ইং তারিখ (বাদী) আনুমানিক সন্ধ্যা ৬-৩৩ ঘটিকায় মোবা:০১৬০৯-১৩২৯৭০ থেকে এসআই আনিছুর রহমান কে (০১৭১৮-৬৪৯৮০৮) আসামি বাড়িতে আছে এ তথ্য দেবার পর দেখা যায় যে,কে বা কাহারা(আসামীকে) ফোন দিলে আসামিরা দ্রুত বাড়ি থেকে বের হয়ে যায়। ৩ মিনিটের মধ্যে আসামি বাড়ি থেকে বেরিয়ে যাওয়ার বিষয়টি নিয়ে আনাগোনার মধ্য দিয়ে জনমনে ব্যাপক হারে প্রশ্ন দেখা দিয়েছে।

- Advertisement -

এদিকে এসআই আনিছুর রহমান বাদীকে এড়িয়ে চলছেন সেটিও প্রতিবেদকের কাছে বেরিয়ে এসেছে,এ ঘটনায় বাদী গত ১৮/০১/২০২৪ ইং তারিখে জেলা পুলিশ সুপার কার্যালয়ে একটি সরেজমিনে গিয়ে লিখিত অভিযোগ দিয়েছিলেন। আসামীগণ বাদী ও তার স্বাক্ষীদেরকে বিভিন্নভাবে হুমকি-ধামকি দিচ্ছেন। ভয়ে দিনাতিপাত করছে বাদীপক্ষ। এ বিষয়ে বাদী নিরুপায় হয়ে তার ভাইয়ের সুবিচারের জন্য দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন এবং অপরাধীদের শাস্তি দাবি করছেন। এমতাবস্থায় ক্ষমতাবান বিবাদীগন গোমস্তাপুর থানায় মিথ্যা মামলা দায়ের করতে না পারায়,বিজ্ঞ আমলী আদালত গোমস্তাপুর,এ মামলা দায়ের করে। যার মামলা নং- ৭৬৬/২০২৩,তাং- ২৭/১১/২০২৩ ইং।।

উল্লেখ যে,১১ নভেম্বর (শনিবার) দুপুর ১.৩০ ঘটিকায় নয়াদিয়াড়ী গ্রামে এ ঘটনাটি ঘটে। জানা যায়,চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার,গোমস্তাপুর ইউনিয়নের নয়াদিয়াড়ী গ্রামের আব্দুর রাজ্জাকের সাথে জমি জমা নিয়ে মামলা চলছিল। জমির মামলার রায় গোমস্তাপুর আমুলী আদালতের সম্মানিত বিচারক বিচার বিশ্লেষণ করে বাদি রেজাউলের পক্ষে আসায়,আব্দুর রাজ্জাক তার গুন্ডাবাহী ও ছেলেরা অনেক দিন যাবত রেজাউলকে বিভিন্নভাবে জীবন নাশের হুমকি দিয়ে আসছিল। তাদের হাত থেকে বাচার তাগিদে ছুটে যান গোমস্তাপুর থানায় সাধারণ ডায়েরি করা হয়েছিল,যার নং- ১০৯৭ তারিখ- ৩০/০৩/২০১৭ ।
এরই জের ধরে শনিবার দুপুরে রাজ্জাকের বাহিনী সন্ত্রাসী কায়দায় রেজাউলের ওপর অতর্কিত হামলা করে প্রাণনাশের চেষ্টা চালায়।

সেখানকার প্রত্যক্ষদর্শীরা জানায়,রেজাউল গোমস্তাপুর থেকে ছাগল নিয়ে বাসার সামনে গলিতে আসা মাত্রই আগেই ওত পেতে থাকা ধারালো অস্ত্রে সজ্জিত রাজ্জাক বাহিনী রেজাউলের ওপর অতর্কিত হামলা চালায় সন্ত্রাসীরা। রেজাউল কে ধারালো অস্ত্র দ্বারা গুরুতর আঘাত করে মাথা রক্তাক্ত কাটা জখম করে অচেতন করে ফেলে রাখে। পরে স্থানীয়রা ছুটে গিয়ে তার পরিবারকে ডেকে নিয়ে ছুটে চলে আসে ও উদ্ধার করে চিকিৎসার জন্য চাঁপাইনবাবগঞ্জের ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে। তবে এখন পর্যন্ত হয়নি সুরাহা দফায় দফায় আক্রোশ ধারিত বিবাদীগণের প্রতিমুহূর্তে।

এ বিষয়ে জানতে চাইলে গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি চৌধুরী জুবায়েরে আহমেদ বলেন,আদালতে ঔ মামলার চার্সিট দাখিল করা হয়েছে। কিন্তু মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই আনিছুর রহমানের কাছ থেকে জানতে চাইলে তিনি বলেন,আদালতে মামলাটির চার্জসিট দাখিলের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে। এদিক মামলাটির এ পর্যায়েও আসামিরা ক্যানো প্রকাশ্যেও ঘুরছে জানতে চাইলে আনিসুল রহমান বলেন আসামি তাদের ধরার চেষ্টা করা চলছে। ভুক্তভোগীর দাবি এভাবেই পুলিশ মামলাটি নিয়ে টালবাহানা ও অবহেলা করছে।

এই বিভাগের আরও সংবাদ