কালীগঞ্জে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি কর্তৃক সাংবাদিকের প্রাণনাশের হুমকির ঘটনায় থানায় জিডি

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
২৬

নিজস্ব প্রতিনিধি

সাতক্ষীরা কালিগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ও দৈনিক যশোর বার্তা পত্রিকার উপজেলা ব্যুরো প্রধান সাংবাদিক শিমুল হোসেনকে প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই সাংবাদিক জীবনের নিরাপত্তা চেয়ে সাতক্ষীরা কালিগঞ্জ থানায় একটি সাধারন ডায়রী করেছেন (জিডি নং: ৬৭৯) তারিখ: ১৩/০৩/২০২৪ সাধারন ডায়রী সুত্রে জানা যায় কালিগঞ্জ উপজেলা প্রাণনাশের হুমকি দিয়েছেন বিষ্ণুপুর ইউনিয়ন জয়পত্রকাটি গ্রামের মৃত শহর আলী সরদারের ছেলে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল হক সরদার (৬০) এর বিরুদ্ধে সাধারন ডায়েরী করেছেন। বিষ্ণুপুর ইউনিয়নের বন্দকাটি মৌজায় জে,এল নং- ২২৩/২২৯ এর অধীন,৫০নং খতিয়ানের ১১৭৮, ১৪৭৭/১৪৮০নং দাগে ১.৪২ একর সম্পত্তি জনৈক মোঃ আব্দুল আজিজ গাজী সহ তাহার মোট পাঁচ ভাই বোনদের নিকট হইতে ইং-০১/০১/২০২৪ তারিখ হইতে ইং-৩১/১২/২০২৮ তারিখ পর্যন্ত সাংবাদিক শিমুল হোসেনসহ মোট তিনজন হারির ডিট গ্রহন করেন।

- Advertisement -

উক্ত সম্পত্তির মালিকদের সহিত কোন বিরোধ নাই কিন্তু শত্রুতামূলক ভাবে উক্ত সম্পত্তির বিষয় নিয়ে আমাদের সহিত বিরোধ পোষন করেন বন্দকাটি গ্রামের মৃত আলহাজ্ব আনছার উদ্দীনের মামলাবাজ পুত্র আব্দুল মোনায়েম ও একই গ্রামের মৃত মোহর আলী গাজীর পুত্র আব্দুল খালেকের ইন্ধনে বিষ্ণুপুর ইউনিয়ন আ’ লীগের সভাপতি নুরুল হক সরদার গত ১২/০৩/ ২০২৪ তারিখ দুপুর ০২.২০ মিনিটে সাংবাদিক শিমুল হোসেনের ব্যবহৃত মোবাইল নাম্বারে অশ্লীল ভাষায় গালিগলাজ ও হুমকি দিয়ে সাংবাদিক শিমুল হোসেনকে বলেন- আমি নুরুল হক সরদার, আমি বিষ্ণুপুর ইউনিয়নে যদি দস্যু বাহিনী থাকে,সেই দস্যু বাহিনীর প্রধান কিন্তু আমি,তোর মজা দেখায়ে ছাড়বো কিন্তু এমনিভাবে মোবাইলের অডিও রেকর্ডে প্রকাশ্যে ভয়ভীতিসহ সাংবাদিকতা পেশা নিয়ে অপমানজনক কথাবার্তা বলে ফোন কেটে দেয়।হুমকির ঘটনায় পরবর্তীতে শিমুল হোসেন জীবনের নিরাপত্তা চেয়ে কালিগঞ্জ থানায় একটি সাধারন ডায়েরী করেন।

এ বিষয়ে কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাষ্টার নরিম আলী মুন্সী’র কাছে জানতে চাইলে তিনি এ প্রতিনিধিকে বলেন সাংবাদিক শিমুল হোসেনকে এভাবে মোবাইলে এহেন আচরণ করা ঠিক হয়নি, বিষ্ণুপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নুরুল হক সরদারের এই আচরণের বিষয়টি আমি সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে জানিয়ে দ্রুত ব্যবস্থা নেবো।
অপরদিকে একজন সংবাদকর্মীর মোবাইলের মাধ্যমে এহেন হুমকির ঘটনায় সাংবাদিক সমাজে নিন্দা ও প্রতিবাদের ঝড় উঠেছে। তারা দ্রুত হুমকি দাতার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবী জানানো হয়েছে।

বিষয়টি সাতক্ষীরার কালিগঞ্জ থানার (ওসি তদন্ত) প্রদীপ কুমার এর কাছে জানতে চাইলে তিনি বলেন মোবাইলের অডিও রেকর্ডিং এর কথা অনুযায়ী হুমকির সত্যতা পেয়েছি। বিষয়টি অতি দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করিব।

এই বিভাগের আরও সংবাদ