কয়রায় ৫০কেজি হরিণের মাংস সহ বিষ প্রয়োগে চিংড়ি মাছ পাচারকালে ১ জন আটক।

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
২৫

কয়রা(খুলনা)প্রতিনিধিঃ কয়রা থানা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে ৫০ কেজি হরিণের মাংস ও ৩২০ কেজি বিষ প্রয়োগ করে মারা অবৈধ চিংড়ি মাছ জব্দ করেছে এ সময় ১ জন চিংড়ি মাছ পাচারকারীকে আটক করেছে পুলিশ।

১৯ জুলাই ( বুধবার ) ভোর সাড়ে ৪ টার দিকে উপজেলার ৪ নম্বর কয়রা গ্রামের শাকবাড়িয়া খালের কিনারে অভিযান চালিয়ে এ মাংস উদ্ধার করেছে পুলিশ। অভিযানের খবর জানতে পেরে তিনটি বস্তায় রাখা হরিণের মাংস খালের কিনারে ফেলে পাচারকারীরা খালে ঝাঁপিয়ে পড়ে পালিয়ে যায়। অভিযানকালে উপস্থিত ছিলেন কয়রা থানার অফিসার ইনচার্জ এবিএম এস দোহা (বিপিএম), এসআই বাবুন ও এএসআই মিহির মজুমদার সহ সঙ্গীয় ফোর্স।

- Advertisement -

এর কিছুক্ষণ পরই পৃথক আরেকটি অভিযানে প্রবেশ নিষিদ্ধ সময়ে সুন্দরবনের খালে বিষ প্রয়োগ করে শিকার করা ৩২০ কেজি চিংড়ি মাছ জব্দ করেছে পুলিশ। উপজেলার কাশিরহাটখোলা এলাকায় এ অভিযান চালানো হয়। এসব চিংড়ি পরিবহনের সময় বিনন্দ বৈদ্য (৩৫) নামের এক ব্যক্তিকে আটক করা হয়েছে। সে উপজেলার মদীনাবাদ গ্রামের পুলিন বৈদ্যর পুত্র। এ সময় অভিযানকালে উপস্থিত ছিলেন কয়রা থানার এসআই ফরিদ, কাটকাটা পুলিশ ফাঁড়ির এসআই সবুজ সহ পুলিশ সদস্যরা।

কয়রা থানার অফিসার ইনচার্জ এবিএম এস দোহা (বিপিএম) বলেন, উদ্ধার করা হরিণের ৫৩ কেজি মাংস আইনি প্রক্রিয়া শেষে মাটিতে পুঁতে নষ্ট করা হয়েছে। আর চিংড়ি সহ আটক ব্যক্তির বিরুদ্ধে থানায় মামলার পর আদালতের মাধ্যমে তাঁকে কারাগারে পাঠানো হয়েছে।

এই বিভাগের আরও সংবাদ