প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল স্থগিত করা হয়েছে

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
৪৯

প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল স্থগিত করা হয়েছে

বিশেষ প্রতিনিধি।

- Advertisement -

প্রাথমিকের বৃত্তি পরীক্ষার ফলাফল স্থগিত করা হয়েছে। সফটওয়্যারের টেকনিক্যাল কোডিংয়ে ভুল হওয়ায় ফলাফলটি আপাতত স্থগিত করা হয়েছে বলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে।

মঙ্গলবার দুপুরে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে বৃত্তি ফলাফল প্রকাশের চার ঘণ্টার মাথায় প্রাথমিক বৃত্তি পরীক্ষা-২০২২ এর ফলাফল স্থগিত করা হলো। ইতোমধ্যে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) থেকে তা স্থগিতের নির্দেশনা দেয়া হয়।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের একাধিক কর্মকর্তা বলেন, বিষয়টি সমাধানের জন্য অধিদপ্তর মহাপরিচালকের নেতৃত্বে একটা কমিটি বৈঠক করছেন। খুব শিগগিরই একটি সমাধান হয়ে যাবে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) সিনিয়র সিস্টেস অ্যানালিস্ট অনুজ কুমার রায় বলেন, প্রযুক্তিগত সমস্যার কারণে ফলাফলটি স্থগিত হয়েছে। দ্রুত সময়ে সমাধান করার জন্য আমরা বৈঠকে বসেছি।

আশা করছি আজকের মধ্যেই সমাধান হয়ে যাবে।
এর আগে দুপুর সংবাদ সম্মেলনে জানানো হয়, পঞ্চম শ্রেণিতে ৮২ হাজার ৩৮৩ জন শিক্ষার্থী বৃত্তি পেয়েছে। এরমধ‍্যে ট‍্যালেন্টপুলে ৩৩ হাজার, যা আগে ছিল ২২ হাজার এবং সাধারণ কোটায় ৪৯ হাজার ৩৮৩ জন, যা আগে ছিল ৩৩ হাজার। বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা অষ্টম শ্রেণি পর্যন্ত বৃত্তি পাবে।

এই বিভাগের আরও সংবাদ