রাবির ভর্তি পরিক্ষার সময় আবাসন ব্যবসা বন্ধের দাবিতে মানববন্ধন

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
২৬

ইসলাম, রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভর্তি পরীক্ষার সময় আবাসন ব্যবসা দীনও মেস মালিক সমিতির দৌরাত্ম্য বন্ধের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার (৩ মার্চ) বেলা সাড়ে এগারোটায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে এই মানববন্ধন করে স্টুডেন্ট রাইটস অ্যাসোসিয়েশন।

অ্যাসোসিশেশনের সভাপতি মেহেদী সজীব বলেন, আবাসন ব্যাবসা রাজশাহী বিশ্ববিদ্যালয়ে একেবারে গেঁড়ে বসেছে। অত্যন্ত দুঃখের সাথে জানাতে হয়, এই আবাসন ব্যবসার সাথে বিশ্ববিদ্যালয়ের কতিপয় শিক্ষার্থী জড়িত। আবাসন ব্যবসা দূর করার জন্য অবিলম্বে আমাদের সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে ও সামাজিকভাবে এই আবাসন ব্যবসায়ীদের বয়কট করতে হবে।

- Advertisement -

তিনি আরও বলেন, ভর্তি পরীক্ষার সময় মেস মালিকদের একটি দৌরাত্ম লক্ষ্য করা যায়। তারা এক রাতের জন্য ২শ থেকে ৫শ টাকা দাবি করে থাকেন, যেটি খুবই অমানবিক। আমরা চাই অবিলম্বে মেস মালিক সমিতির সাথে বিষয়টি সুরাহা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন পরীক্ষার্থীদের জন্য উপযুক্ত ব্যবস্থা করবেন।

অ্যাসোসিয়েশনের উপদেষ্টা ও আইন বিভাগের অধ্যাপক শাহীন জোহরা বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয় দেশের ২য় বৃহত্তম বিশ্ববিদ্যালয়। অনেক শিক্ষার্থীর স্বপ্ন থাকে এখানে ভর্তি হওয়ার। সেই স্বপ্ন নিয়ে তারা ভর্তি পরীক্ষা দিতে আসে। কিন্তু মেস মালিকদের অসহযোগীতা এবং আবাসন ব্যবসার কারণে পরীক্ষার্থীদে চরম ভোগান্তি পোহাতে হয়। মধ্যবিত্ত বা নিম্ন মধ্যবিত্ত পরিবারের পরীক্ষার্থীদের জন্য এই আবাসন খরচটা বহন করা সম্ভব হয়না। ফলে তাদের স্টেশন বা বিভিন্ন জায়গায় মানবেতরভাবে রাত কাটাতে হয়। এই দূর্ভোগ থেকে তাদের সুরক্ষা দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন কাছে পদক্ষেপ গ্রহণের আহ্বান করছি।

এই বিভাগের আরও সংবাদ