টিকা না নেওয়াদের গাড়িতে কেন্দ্রে নিয়ে গেলো পুলিশ

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
২১৯

সাজ্জাদ হোসেন সাজু(বিশেষ প্রতিনিধি)
ফরিদপুরে গণটিকাদান কর্মসূচিতে ভিন্নরকম সেবা দিয়েছে ফরিদপুর জেলা পুলিশ। টিকা না নেওয়া ব্যক্তিদের পুলিশের গাড়িতে করে বিভিন্ন টিকা কেন্দ্রে নিয়ে যায় তারা। এমনকি টিকা নেওয়ার পর গাড়িতে করে গন্তব্যস্থলেও পৌঁছে দেয় পুলিশ।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকেল ৩টা পর্যন্ত ফরিদপুর জেলা পুলিশ এ সেবা দেয়।
সরেজমিনে দেখা যায়, ফরিদপুরের মার্কেট, রাস্তা-ঘাটসহ বিভিন্ন এলাকায় যাচ্ছে পুলিশ। মার্কেটের বিক্রেতা, ক্রেতা ও পথচারীদের টিকা নেওয়ার বিষয়ে জিজ্ঞেস করছে তারা। কেউ টিকা না নিয়ে থাকলে তাদের ফরিদপুরের জেনারেল হাসপাতালের টিকাকেন্দ্র নিয়ে যাওয়া হচ্ছে। টিকা নেওয়া শেষে তাদের আবার গন্তব্যস্থলেও পৌঁছে দেওয়া হচ্ছে।এ বিষয়ে ফরিদপুর শহরের মো. দাউদুজ্জামান, রাসেল মিয়া, গৌতম সাহা, রেজাউল করিমসহ একাধিক ব্যবসায়ী ও একাধিক সাধারণ ব্যক্তি জাগো নিউজকে জানান, নিজেদের অবহেলা, ব্যস্ততা ও নানা কারণে টিকা নেওয়া হয়নি। সকালে পুলিশের একটি ভ্রাম্যমাণ টিম এসে টিকা নেওয়ার বিষয়ে জিজ্ঞেস করে। যারা টিকা নেননি তাদের পুলিশের গাড়িতে উঠিয়ে টিকা কেন্দ্র নিয়ে যায়। আবার টিকা নেওয়া শেষে আবার দিয়েও যায়।ফরিদপুর নাগরিক কমিটির সাধারণ সম্পাদক প্রবীর কান্তি বালা জাগো নিউজকে বলেন, ফরিদপুর জেলা পুলিশ তাদের দায়িত্ব পালনের পাশাপাশি অনেক ভালো ও মানবিক কাজের সঙ্গে জড়িত। জেলা পুলিশ জনগণের বন্ধু হিসেবে পাশে রয়েছে। তাদের এ সেবা ভিন্ন একটি নজির।

- Advertisement -

এ বিষয়ে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার জাগো নিউজকে বলেন, গণটিকা দেওয়ার ক্যাম্পেইন শুরু হয়েছে। কেউ যাতে টিকা নিতে বাদ না যান সেজন্য আমাদের জেলা পুলিশের পক্ষ থেকে এ ধরনের সেবা কার্যক্রম পরিচালনা করা হয়েছে। মানুষের বন্ধু হিসেবে পাশে থেকে এসব মানবিক কাজ করা হচ্ছে।

এই বিভাগের আরও সংবাদ