কালীগঞ্জে পঞ্চম শ্রেণী পড়ুয়া ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার নিয়ে গুঞ্জন

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
২২৪

জিএম মামুন নিজস্ব প্রতিনিধি:
কালিগঞ্জে ফারিয়া পারভীন( ১১) নামের এক পঞ্চম শ্রেণীর ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পরিবারের সদস্যরা। বিষয়টি ধামাচাপা দিতে গলায় পান সুপারি বেঁধে ওই ছাত্রীর মৃত্যু হয়েছে বলে প্রচার চালায় তার স্বজনরা। এটি হত্যা নাকি আত্নহত্যা এটা নিয়ে এলাকায় ধ্রুমজালের সৃষ্টি হয়েছে।
ঘটনাটি ঘটেছে গত বৃহস্পতিবার(৬ অক্টোবর) বিকাল সাড়ে ৪ টার দিকে উপজেলার মথুরেশপুর ইউনিয়নের দেয়া গ্রামে। নিহত স্কুল ছাত্রী দেয়া গ্রামের ইলেকট্রিক মিস্ত্রি শেখ রবিউল ইসলামের মেয়ে ও দেয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর ছাত্রী।
নিহত স্কুল ছাত্রীর বোন ফারহানা জানান, বৃহস্পতিবার সকালে তার মা-বাবা তাদের এক আত্মীয়ের বাড়িতে গিয়েছিল। ওই দিন তার বোন ফারিয়া ও সে বাড়িতে ছিল। বিকাল ৪ টার দিকে তার বোনকে বাড়িতে রেখে সে পাশে তাদের চাচার বাড়িতে যায়। বিকাল সাড়ে ৪ টার দিকে পাশের বাড়ির ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী তার বোনের বান্ধবী শিলা পারভীন তাকে যেয়ে বলে ফারিয়া গলায় ওড়না দিয়ে ফাঁস দেওয়ার চেষ্টা করছে। সে ছুটে এসে দেখে তার বোন ঘরের আড়ার সাথে ওড়না দিয়ে ঝুলে আছে। এসময় তার চিৎকারে তাদের চাচাতো ভাই মনি ইসলাম ছুটে এসে ওই ছাত্রীর ঝুলন্ত নিথর দেহ মাটিতে নামায়।
নিহত স্কুল ছাত্রীর মা লাইলী বেগম, জানান তার মেয়ে পাশের এক দাদীর কাছ থেকে খাওয়ার জন্য পান সুপারি নিয়েছিল। পান মুখের ভিতরে থাকা অবস্থায় তাকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়েছিল। আশেপাশে অনেকে বলেছিল মেয়ে আত্মহত্যা করেছে অথবা কেউ হত্যা করেছে জানলে পুলিশ এসে মরদেহ নিয়ে কাটাছেড়া করবে। মেয়ের দেহ কাটাছেঁড়া করবে ওই ভয়ে তারা প্রচার করেন গলায় পান সুপারি আটকে তার মেয়ে ফারিয়ার মৃত্যু হয়েছে।
নিহতের বান্ধবী পাশের বাড়ির ৬ষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী শিলা কোন অঘটন ঘটিয়েছে কিনা এমন সন্দেহ করছে পরিবারের সদস্যসহ স্থানীয় অনেকে।
এবিষয়ে ৬ষ্ঠ শ্রেনীর ছাত্রী শিলা পারভীন জানায়, সে ঘরের আড়ার সাথে ঝুলন্ত অবস্থায় ফারিয়াকে দেখতে পায়। এসময় সে দৌড়ে যেয়ে ফারিয়ার বড় বোন ফারজানাকে জানায় তার বোন গলায় ওড়না পেঁচিয়ে ঘরের আড়ার সাথে ঝুলে আছে। সে আরো জানায় ঘরের দরজা খোলা ছিল ভিতরে ঢুকতেই তার চোখে পড়ে ওই দৃশ্য। তবে ফারিয়ার সাথে তার প্রায় সময় ঝগড়া হতো এজন্য তাকে সবাই সন্দেহ করছে বলে জানায় ওই ছাত্রী।
এ ব্যাপারে কালিগঞ্জ থানার উপ পরিদর্শক আবু সাঈদ জানান, বৃহস্পতিবার রাত ১২ টার দিকে মরদেহ উদ্ধার করা হয়। বিষয়টি রহস্যজনক হওয়ায় গত শুক্রবার সকালে লাশ ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছিল। ময়নাতদন্ত রিপোর্ট হাতে পেলে হত্যা নাকি আত্নহত্যা বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। পরবরর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

এই বিভাগের আরও সংবাদ