ঈশ্বরীপুর ইউনিয়নে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত ।

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
৩৯

মোঃ ফরিদ উদ্দিন বিশেষ প্রতিনিধি ।

শ্যামনগর উপজেলার ৮ নম্বর ঈশ্বরিপুর ইউনিয়ন পরিষদের আয়োজনে আন্তর্জাতিক মাতৃ ভাষা দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয় উক্ত অনুষ্ঠানে সাতক্ষীরা জেলা পরিষদ সদস্য আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী গাজী গোলাম মোস্তফা বাংলা তার বক্তব্যে বলেন- একুশ মানে মাথা নত না করা, একুশ মানে এগিয়ে যাওয়া। আর এই শক্তি আমাদের দিয়েছে অমর একুশ এবং আমাদের রাষ্ট্রভাষা আন্দোলন।

- Advertisement -

একুশের এই শক্তির বলে বলীয়ান হয়েই আমরা এগিয়ে যাই। শুধু ভাষার এ মাসে নয়, একুশ আমাদের শক্তি জোগায় সারা বছর। বাংলাদেশ ও বাংলা ভাষাকে নিয়ে এগিয়ে যাওয়ার প্রেরণা দেয়। বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। আর উন্নতির এই সোপানে এগিয়ে যেতে আমাদের মহান মুক্তিযুদ্ধ যেমন প্রেরণা জোগায়, ঠিক একইভাবে প্রেরণা দেয় আমাদের ভাষা। কারণ আমরাই সেই জাতি, যারা ভাষার জন্য প্রাণ দিয়েছি।

আর তার স্বীকৃতিস্বরূপ সারা বিশ্বে একুশে ফেব্রুয়ারি এখন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালিত হয়। এটি আমাদের গর্ব, বাংলা ভাষা ও বাংলাদেশের গর্ব।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ৮ নম্বর ঈশ্বরীপুর ইউনিয়নের বারবার নির্বাচিত চেয়ারম্যান অ্যাডঃ শুকর আলী ইউপি সদস্যগণ কারিতাস খুলনা অঞ্চলের কর্মকর্তা বৃন্দ প্রমূখ।

এই বিভাগের আরও সংবাদ