সানন্দবাড়ীতে অথেনটিক সেন্ট্রাল স্কুলে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
৩৫

মোঃ মোস্তাইন বিল্লাহ
দেওয়ানগঞ্জ প্রতিনিধিঃ
জামালপুরের সানন্দবাড়িতে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে।

বুধবার (২১ ফেব্রুয়ারি) নানা কর্মসূচীর মাধ্যমে এ দিবস পালন করা হয়।

- Advertisement -

দিবসটি উপলক্ষে ভোরে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। অথেনটিক সেন্ট্রাল স্কুলের প্রধান শিক্ষক মোস্তাইন বিল্লাহর নেতৃত্বে শহিদ মিনারে ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রভাতফেরি ও পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে সকাল ৮ টায় স্কুল প্রাঙ্গণ থেকে রেলী শুরু করে বাজারের মেইন মেইন রোড গুলো প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে গিয়ে শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন চরআমখাওয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জিয়াউল ইসলাম জিয়া, কবি আলহাজ্ব আজিজুর রহমান, চরআমখাওয়া ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি ইউনুস আলী মোল্লা, সার্জেন্ট অবঃ মোঃ আবু শামা অর্ডন্যান্স, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও সভাপতি জামালপুর জেলা, অসকস-বাংলাদেশ (অবসরপ্রাপ্ত সশস্ত্রবাহিনী কল্যাণ সোসাইটি) ।
আরো উপস্থিত ছিলেন সিনিয়র শিক্ষক আমিনুল ইসলাম, তোফায়েল আহমেদ, আসাদুজ্জামান খান, হাবিবুর রহমান, মমতা খাতুন, চাঁদনী খাতুন, আফরোজা বেগম, শামিমা বেগম, কামরুন্নাহার, শেলী খাতুন, সেতু আক্তার প্রমূখ।

দিবসটি উপলক্ষে শিক্ষার্থীদের জন্য রচনা প্রতিযোগিতা, দেশাত্মবোধক গান, কবিতা আবৃত্তি, উপস্থিত বক্তৃতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং শহিদ দিবসের চেতনা তুলে ধরে বিশেষ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এই বিভাগের আরও সংবাদ