জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতায় জয়ী রাবির আমীর আলী হল।

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
৭৮

মুনাল হালদার,রাবি প্রতিনিধি:

বাংলাদেশ টেলিভিশন (BTV) আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা-২০২৪ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের এ শহীদ নজমুল হক হলকে ৩-০ ব্যালটে হাড়িয়ে বিজয়ী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সৈয়দ আমীর আলী হল।
শুক্রবার (১০ মে) বাংলাদেশ টেলিভিশনের ঢাকা কেন্দ্রে আয়োজিত প্রথম রাউন্ডে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের এ শহীদ নাজমুল হক হলের বিতার্কিক দলকে পরাজিত করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সৈয়দ আমীর আলী হলের বিতর্ক দল।

- Advertisement -

বিতর্কের বিষয় ছিল ‘নীতিমালা সহজ ও শিথিল করার মাধ্যমেই বিদেশ ভ্রমন সহজ করা সম্ভব।’
উক্ত প্রতিযোগিতায় রাবির আমীর আলী হলের পক্ষে বিতর্ক করেন, আব্দুল্লাহ নীল মাহদী হাসান নুর, মামুনুজ্জামান স্নিগ্ধ, আব্দুল আজিজ, হাদিউল ইসলাম হাদি, সোয়াদ এবং নাদিম।
উক্ত বিতর্ক রাউন্ডে সম্মানিত বিচারকবৃন্দের তিনজনের ৩ ব্যালটেই শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হন রাবির আমীর আলী হল বিতর্ক দলের বিতার্কিক মামুনুজ্জামান স্নিগ্ধ।

এ বিষয়ে জয়ী দলের বিতার্কিক আব্দুল্লাহ নীল বলেন, বগুড়ার প্রান্তিক এক গ্রাম থেকে উঠে আসা একটি ছেলে একদিন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিত্ব করবে এটি একটি বড় পাওয়া বা বড় স্বপ্ন,সত্যি বলতে এর আগেও আমরা দুটি জায়গায় চ্যম্পিয়ণ হয়েছি,তবে ক্যাম্পাসে এসে বিতর্ক শিখেছি সেই হিসেবে সবসময় একটা স্বপ্ন লালন করতাম বুকে একদিন হয়ত বিটিভি তে যাব বিতর্ক করতে এবং সেই জায়গায় গিয়ে আমরা ১ম রাউন্ডেই জয়ী হলাম এমনকি সেটা বিশাল ব্যবধান ৩-০ তে জয়ী হলাম। এটি আসলে আমাদের কাছে বিশাল বড় স্বপ্নের মত ছোট্ট একটি জায়গা থেকে এত দূর এসে বিশ্ববিদ্যালয় কে প্রতিনিধিত্ব করছি এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন বিশেষ করে আমীর আলী হল প্র্যাধ্যক্ষ এ কে এম মাহমুদুল হক স্যার আমাদের কে সার্বিকভাবে সাহায্য করেছে আর্থিকভাবে হোক বা মানসিকভাবে তিনি সবসময় আমাদের পাশে ছিলেন।আর বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে আহ্বান জানাই বিতার্কিক হিসেবে এই যে এত দূরে আসা সেটি যেন তারাও মূল্যায়ন করেন এবং তারা আমাদের পাশে এসে দাড়াক,যাতায়াত থেকে শুরু করে বিভিন্ন বিষয়ে আসলে খরচ এর কিছু ব্যাপার রয়েছে, আমরা আসলে চাই এই বিষয়গুলোতে তারা আমাদের পাশে আরো দাড়াক।সেই ক্ষেত্রে আমাদের এই যাত্রা গুলো আরো সহজ হয়ে উঠবে এবং আমরা অনেক দূর এগিয়ে যেতে পারবো।

এ বিষয়ে সৈয়দ আমীর হলের প্র্যাধ্যক্ষ এ কে এম মাহমুদুল হক বলেন, আমীর আলী হল ক্যাম্পাসেও প্রতিযোগিতায় জয়ী হয়েছে। আর বিটিভির এই আয়োজন অনেক বড় প্ল্যাটফর্ম। আমি একটা কাজে ঢাকা গেছিলাম। পরে এই প্রতিযোগিতার কথা ওরা আনায় জানালে সেখানে ছিলাম আমিও। বেশ উপভোগ করেছি। আগে থেকেই আশা ছিল ভালো কিছু করবে। তাদের এই জয়ের ধারা অব্যাহত থাকুক।

আরো জানা যায়, জয়ী দলের সবাই রাজশাহী বিশ্ববিদ্যালয় বিতর্কের সংগঠন গোল্ড বাংলাদেশ এর সদস্য।

এই বিভাগের আরও সংবাদ