রাবি সায়েন্স ক্লাবের উদ্যোগে “সায়েন্স শো”

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
৫০

দীন ইসলাম,রাবি প্রতিনিধি:

বিজ্ঞানের প্রচার-প্রসার ও বিজ্ঞানকে মানুষের মধ্যে সহজবোধ্য করে তুলে ধরার জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব সারাবছরব্যাপী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে “সায়েন্স শো” আয়োজন করে থাকে।

এরই ধারাবাহিকতায় আজ রোজ মঙ্গলবার (১৯ মার্চ, ২০২৪) সকাল ১১ টা থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব “শহিদ মামুন মাহমুদ পুলিশ লাইনস স্কুল অ্যান্ড কলেজ” এ সায়েন্স শো প্রদর্শন করে।

এসময় বিদ্যালয়ের দুই শতাধিক শিক্ষার্থীদের সামনে বিজ্ঞানের নানা বিষয় তুলে ধরা হয়। শিক্ষার্থীদের মাঝে বিজ্ঞানের আগ্রহ বাড়ানোর জন্য বিজ্ঞানের বিভিন্ন এক্সপেরিমেন্ট দেখানো হয়।

- Advertisement -

সকাল ১১ টায় ক্লাবের ৬ জন সদস্যের একটি টিম সায়েন্স শো দেখানোর জন্য উপস্থিত হয় উক্ত স্কুল প্রাঙ্গণে । প্রোগ্রামে শিক্ষার্থীদের মাঝে ছিল প্রবল আগ্রহ ও উত্তেজনা । শিক্ষার্থীদের মাঝে পদার্থ, রসায়নের প্রায় ১২টা এক্সপেরিমেন্ট সরাসরি দেখানো হয়। প্রতিটা এক্সপেরিমেন্ট শেষে সেই এক্সপেরিমেন্ট থেকে কুইজ নেয়া হয় এবং পোগ্রাম শেষে বিভাগীয় কমিশনার এর উপস্থিতিতে ৮ জন শিক্ষার্থীকে পুরস্কার দেওয়া হয়।

রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের মিডিয়া সম্পাদক এবং সায়েন্স শো’ র কনভেনর সুলাইমানের সঞ্চালনায় প্রোগ্রাম শুরু হয় । এসময় উপস্থিত ছিলেন শহিদ মামুন মাহমুদ পুলিশ লাইনস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ, কলেজের শিক্ষকবৃন্দ । বিভাগীয় কমিশনার স্যার রাজশাহী বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাবের এই উদ্যোগেকে সাধুবাদ জানিয়েছেন । এবং পরবর্তীতে এ ধরনের আরো নতুন নতুন প্রোগ্রাম করার পরামর্শ দেন।

এই বিভাগের আরও সংবাদ