সিপিপির ‘শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক’ শ্যামনগরের নজরুল ইসলাম মুন্না

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
৪৯

মোঃ শাহাজান ইসলাম,
বিশেষ প্রতিনিধি,সাতক্ষীরা।

উপকূলীয় অঞ্চলে দুর্যোগকালীন অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক নির্বাচিত হয়েছেন সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার ৩নং সদর ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের গাজী নুরুল ইসলাম এর পুত্র মোঃ নজরুল ইসলাম মুন্না। রবিবার (১০ মার্চ) জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস ২০২৪ উপলক্ষে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় আয়োজিত এক বর্ণাঢ্য অনুষ্ঠানে শ্যামনগরের নজরুল ইসলাম মুন্নাকে ‘সিপিপি শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক’ সম্মাননা প্রদান করা হয়। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব মোঃ মহিববুর রহমান সম্মাননা স্মারক ও মেডেল তুলে দেন ।

সারাদেশে দুর্যোগকালীন সময়ে স্বেচ্ছাসেবকদের অবদানের স্বীকৃতি সারাদেশে ২০ জনকে ‘সিপিপি শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক’ সম্মাননা প্রদান করা হয়।

- Advertisement -

উল্লেখ্য যে, খুলনা বিভাগের মধ্যে একমাত্র তিনিই শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক হিসেবে নির্বাচিত হয়েছেন। শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক মোঃ নজরুল ইসলাম (মুন্না) তার শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক পুরস্কারটি সিপিপি পরিবারের সমস্ত স্বেচ্ছাসেবক ভাই-বোন ও শ্যামনগর বাসীর উদ্দেশ্যে উৎসর্গ করেছেন।

নজরুল ইসলাম মুন্না ঘুর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির আওতাধীন সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার সদর ইউনিয়নে ২০১০ সাল হতে ১ নং ওয়ার্ডের ১ নং ইউনিটের ইউনিট টিম লিডার এবং শ্যামনগর সদর ইউনিয়নের ডেপুটি টিম লিডার হিসাবে তার উপর অর্পিত দায়িত্ব সৎ ও নিষ্ঠার সাথে পালন করে এসেছেন। তিনি বন্যা, জলোচ্ছাস ও করোনা মহামারিসহ বিভিন্ন বির্পযয়ে অসামান্য অবদান রেখেছেন।

তাছাড়াও, তিনি নিজ এলাকায় সুপেয় পানি প্ল্যান্ট স্থাপন করে বিনামূল্যে খাবার পানি বিতরণ, রক্তদান সংস্থার একজন সদস্য হিসাবে অসহায় দুস্থ-গরিবদের নিজেই রক্তদান, এলাকার যুবকদেরকে সাথে নিয়ে ডেঙ্গু প্রতিরোধ, বাল্য বিবাহ প্রতিরোধ, বৃক্ষরোপণ কার্যক্রম সহ সামর্থ্য অনুযায়ী অর্থনৈতিকভাবে অস্বচ্ছল ছাত্র-ছাত্রীদের পড়াশোনার ব্যয় নির্বাহ করে এসেছেন।

নজরুল ইসলাম মুন্না বলেন, ঝড়, বন্যা, জলোচ্ছাস ও মহামারী কোন কিছুতেই আমাকে দমিয়ে রাখতে পারেনি সবকিছুর মধ্যে দিয়ে আল্লাহর রহমতে সমাজের মানুষের পাশে দাড়াতে পেরেছি। তার স্বীকৃতি স্বরূপ আমাকে ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক হিসেবে মনোনিত করা হয়েছে। আমি শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক সম্মাননা পেয়ে অনেক খুশি । এই সম্মাননা আমাকে জনসেবায় আরো উৎসাহ যোগাবে।

সিপিপি সেচ্ছাসেবক মর্জিনা বেগম বলেন, নজরুল ইসলাম মুন্না তিনি খুবই পরিশ্রমি ও পরোপকারী একজন ব্যাক্তি৷ তিনি সর্বদা স্বেচ্ছায় নিজেকে বিলিয়ে দিয়ে সমাজের মানুষের সেবা করে যাচ্ছেন। ভবিষ্যতে আরো ও ভালো কিছু করবে সমাজের জন্য এটাই আশা রাখি। শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক নির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন জানাই।

এই বিভাগের আরও সংবাদ