সাতক্ষীরা-৪ (শ্যামনগর আংশিক কালিগঞ্জ) আসনে মাঠ জরিপে নৌকার বিশাল জয়ের সম্ভাবনা।

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
২০০

সাতক্ষীরা-৪ (শ্যামনগর আংশিক কালিগঞ্জ) আসনে মাঠ জরিপে নৌকার বিশাল জয়ের সম্ভাবনা।

শ্যামনগর থেকে বিশেষ প্রতিনিধি।

- Advertisement -

বিএনপি জামাতের নির্বাচন বর্জন অতীত উপজেলা ও ইউনিয়ন পরিষদের নির্বাচনের ফলাফলের হিসাব অনুযায়ী এবার সাতক্ষীরা-৪ (শ্যামনগর আংশিক-কালিগঞ্জ) আসনে নৌকা বিপুল ভোটের ব্যবধানে জয়ের সম্ভাবনা দেখা দিয়েছে।

বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার মনোনীত নৌকার প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও শ্যামনগর উপজেলা পরিষদের বিপুল ভোটে নির্বাচিত চেয়ারম্যান এসএম আতাউল হক দোলন।
এলাকায় রয়েছে তার ক্লিন ইমেজ। পিতা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব একে ফজলুল হক সাবেক সাতক্ষীরা-৫ আসনের দুইবারের নির্বাচিত সংসদ সদস্য এবং ১৯৭০ সালের নির্বাচিত গণপরিষদ সদস্য। এছাড়াও দোলনের পক্ষে কালিগঞ্জ উপজেলা পরিষদ, শ্যামনগর উপজেলা পরিষদ, জেলা পরিষদের সদস্যবৃন্দ , ২০টি ইউনিয়নের মধ্যে ২০ টি ইউনিয়নের চেয়ারম্যান এবং ইউপি সদস্যগণ । উপজেলা, ইউনিয়ন আওয়ামীলীগের দলীয় নেতাকর্মী ছাত্রলীগ যুবলীগ সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল নেতাকর্মী সমর্থক দোলনের পক্ষে নির্বাচনের মাঠে কাজ করছেন। এছাড়া মাতৃকুল (নানা বাড়ি) শেখ পরিবার এবং সরদার পরিবারের পারিবারিক ঐতিহ্য রয়েছে শ্যামনগর জুড়ে। এছাড়া আওয়ামী লীগের ভোট ব্যাংক হিসেবে পরিচিত বীর মুক্তিযোদ্ধা পরিবার হিন্দু ও নুতাত্ত্বিকসম্প্রদায়ের ভোট।

এই আসনে রয়েছেন প্রতিপক্ষ বারবার দল পরিবর্তনকারী সাবেক জাতীয় পার্টির সংসদ সদস্য এইচ এম গোলাম রেজা। তিনি জাতীয় পার্টি থেকে বহিষ্কৃত হওয়ার পর গত ২০১৮সালে তিনি কুলো প্রতিক নিয়ে নির্বাচন করেন । এবার কুলা রেখে বিএনএম থেকে মনোনয়ন নিয়ে নঙ্গর প্রতীকে নির্বাচনে অংশ নিচ্ছেন। দলবাজী, বারবার দল পরিবর্তন, এলাকায় তার সমর্থকদের খোঁজ না রাখা, নির্বাচনের পর ঢাকায় চলে যাওয়ার অভিযোগ রয়েছে এই নেতার বিরুদ্ধে। এই আসনে জাতীয় পার্টির হয়ে লড়ছেন দুইবারের নির্বাচিত ইউপি চেয়ারম্যান মাহাবুবর রহমান। তৃণমূল বিএনপির আসলাম আল মেহেদী, বাংলাদেশ কংগ্রেসের মো. শফিকুল ইসলাম, এনপিপির শেখ একরামুল ও স্বতন্ত্র মো. মিজানুর রহমান লড়ছেন।

সবমিলিয়ে ৭ জানুয়ারী ঘটনাপ্রবাহ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিতব্য নির্বাচনের সাতক্ষীরা -৪ (শ্যামনগর আংশিক কালিগঞ্জ) আসনের হিসাব নিকাশ।

এই বিভাগের আরও সংবাদ