শ্যামনগরে আওয়ামীলীগের ৭৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
৭৬

আব্দুল আলিমঃ নিজস্ব প্রতিনিধিঃ

বাংলাদেশ আওয়ামীলীগের গৌরব, ঐতিহ্য ও সফলতার ৭৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে শ্যামনগর উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে কেক কাটা, বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

- Advertisement -

২৩ জুন (শুক্রবার) বিকাল ৪ টায় সাতক্ষীরার শ্যামনগর উপজেলা আওয়ামীলীগের আয়োজনে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে শ্যামনগর মাইক্রোস্টান্ড চত্বরে কেক কাটা, বর্ণাঢ্য র‌্যালি ও ২০ সহস্রাধিক মানুষের উপস্থিতিতে আলোচনা সভায় সভাপতিত্ব করেন শ্যামনগর উপজেলা আওয়ামীলীগের সংগ্রামী সভাপতি ও সাতক্ষীরা ৪ আসনের বার বার নির্বাচিত সংসদ সদস্য এস এম জগলুল হায়দার।

সমাবেশে শ্যামনগর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম আতাউল হক দোলনের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সহ সভাপতি বীরমুক্তিযোদ্ধা দেবী রঞ্জন মন্ডল, সহ সভাপতি ইউপি চেয়ারম্যান অসীম কুমার মৃধা,অধ্যক্ষ জুলফিকার আল মেহেদী লিটন, যুগ্ম সম্পাদক সম আব্দুস সাত্তার, যুগ্ম সম্পাদক প্রভাষক মোশারফ হোসেন, এ্যাড. তপন দাস সাংগঠনিক সম্পাদক প্রভাষক অলিউর রহমান, গাজী গোলাম মোস্তফা, সুশান্ত বিশ্বাস বাবুলাল, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক উপজেলা ভাইস চেয়ারম্যান প্রভাষক সাইদ-উজ-জামান সাইদ, আইন বিষয়ক সম্পাদক মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস খালেদা আইয়ুব ডলি,শ্যামনগর সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সাংবাদিক আলহাজ্ব জি এম আকবর কবীর, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জি এম সালাউদ্দিন, ইউপি চেয়ারম্যান এ্যাডঃ জি এম শোকর আলী সহ উপজেলা ও ইউনিয়ন আ’লীগ এবং এর সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
সমাবেশে সভাপতি এসএম জগলুল হায়দার তার বক্তব্যে বলেন, আওয়ামীলীগের গোড়া পত্তন হয় ২৩ জুন ১৯৪৯ সালে পূর্ব পাকিস্তান আওয়ামীলীগ’ প্রতিষ্ঠার মধ্য দিয়ে। পরবর্তীকালে এর নাম ছিল নিখিল পাকিস্তান আওয়ামীলীগ। ১৯৫৫ সালে অসাম্প্রদায়িক রাজনৈতিক আদর্শের অধিকতর প্রতিফলন ঘটানোর জন্য এর নাম আওয়ামীলীগ করা হয়। ১৯৭০ সাল থেকে এর নির্বাচনী প্রতিক নৌকা। আওয়ামীলীগ ৭২ বছরে আন্দোলন-সংগ্রাম ও সাফল্যের দীর্ঘ রেখা তৈরী করেছে। দলটির নেতৃত্বে ভাষা, স্বাধীনতা ও উন্নয়নশীল বাংলাদেশের স্বীকৃতি অর্জন হয়েছে।

এই বিভাগের আরও সংবাদ