বিশিষ্ট নাট্য ব্যক্তিত্ব আবৃত্তিকার জয়ন্ত চট্টোপাধ্যায়ের গ্রেফতারের দাবিতে শ্যামনগর উপজেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত।

Exif_JPEG_420
ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
২০৫

মোঃ ফরিদ উদ্দিন শ্যামনগর থেকে। সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার ঈশ্বরীপুর ঐতিহাসিক শ্রীশ্রী যশোরেশ্বী সার্বজনীন কালী মন্দির সার্বজনীন কমিটির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। কালী মন্দির সার্বজনীন কমিটির আয়োজনে বিক্ষোভ মিছিলটি শ্যামনগর উপজেলা গুরুত্বপূর্ণ সড়কগুলি প্রদক্ষিণ করে শ্যামনগর প্রেসক্লাব চত্বরে সমাবেশে মিলিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন মাস্টার জয়দেব বিশ্বাস। তিনি তার বক্তবে বলেন উক্ত মন্দিরের সার্বজনীন কমিটির উপর দায়িত্ব অর্পণ এবং ভক্তদের দানকৃত অনুদানের অর্থ মন্দিরের উন্নয়নের স্বার্থে কালী মন্দিরের ১হাজার ৬০২বিঘা জমি যাবতীয় সম্পত্তি ও বছরের পর বছর দেওয়া ভক্তদের অর্থদানের অর্থ আত্মসাৎকারী জয়ন্ত চট্টোপাধ্যায় ও জ্যোতি চট্টোপাধ্যায়ের গ্রেফতারের দাবি করা হয়।উল্লেখ্য মন্দিরটি ব্রিটিশ শাসনামলের ৫ সেবায়েতের মধ্যে একজন সেবায়েত জ্ঞান চট্টোপাধ্যায় অধিকারীর চতুর্থ ওয়ারিশ পুরুষ বিশিষ্ট অভিনেতা ও নাট্য ব্যক্তিত্ব আবৃত্তিকার জয়ন্ত চট্টোপাধ্যায় অধিকারী তার ছোট ভাই জ্যোতি চট্টোপাধ্যায় অধিকারী সর্বজনীন এই মন্দিরটি তাদের পারিবারিক মন্দির হিসেবে দাবি করায় ২০২১ সালের মার্চ মাসে ভারতীয় প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি বাংলাদেশের এই শক্তি পিঠস্থলে বহুতলা ভবন কমিউনিটি সেন্টার নির্মাণের যে ঘোষণা দিয়েছিলেন তা স্থিমিত হয়ে রয়েছে শ্যামনগরের সনাতন ধর্ম অবলম্বীরা অভিযোগ করছেন মন্দিরটির পাঁচ পুরুষ পাঁচ সেবায়েত বহু পূর্বেই দেশ ত্যাগ করেছেন আর চার সেবায়তের মধ্যে কোন ওয়ারীরেশ এ দেশে নেই সেই সুযোগে পঞ্চম সেবায়েত জ্ঞান চট্টোপাধ্যায় অধিকারী ও তার পরবর্তী ওয়ারেশগন মন্দিরের ১হাজার৬০২ বিঘা জমি ভোগ দখলে নিয়ে আত্মসাৎ করছেন
তারা এই জমি যুগে যুগে বিক্রি করেছেন । মন্দির বাউন্ডারির মধ্যে বর্তমানে বিদ্যমান ৪৪ শতক জমির মধ্যে মাত্র সাত শতক জমি মন্দিরের নামে রেকর্ড রয়েছে ।ফলে উপজেলা এবং জেলা সনাতন হিন্দু ধর্ম অবলম্বীদের মধ্যে তীব্র ক্ষোভ বিরাজ করছে। এবং বিশিষ্ট অভিনেতা আবৃত্তিকার জয়ন্ত চট্টোপাধ্যায়কে গ্রেফতারের দাবি করছে।

এই বিভাগের আরও সংবাদ