প্রস্তাবিত বাজেটকে স্বাগত জানিয়ে শ্যামনগরে এমপি জগলুল হায়দারের পক্ষ থেকে আনন্দ মিছিল

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
৩৮

আব্দুল আলিমঃ নিজস্ব প্রতিনিধিঃ

বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট বাজেট পেশ করায় রাষ্ট্রনায়ক দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা এমপি ঘোষিত বাজেটকে স্বাগত জানিয়ে শ্যামনগরে এমপি জগলুল হায়দারের পক্ষ থেকে আনন্দ মিছিল ও সমাবেশ হয়েছে।

- Advertisement -

৩ জুন (শনিবার) বিকাল ৫ টায় ২০২৩/২৪ অর্থবছরের প্রস্তাবিত বাজেটকে স্বাগত জানিয়ে সাতক্ষীরা ৪ আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এস এম জগলুল হায়দারের নির্দেশনায় উপজেলা যুবলীগ এবং ছাত্রলীগের আয়োজনে শত শত নেতাকর্মী আনন্দ মিছিল ও শোভাযাত্রা নিয়ে উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

উল্লেখ্য বৃহস্পতিবার বিকালে জাতীয় সংসদে ২০২৩-২৪ অর্থবছরের জন্য ৭ লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকার বাজেট প্রস্তাব করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এবারের বাজেট বক্তব্যের শিরোনাম ‘উন্নয়ন অগ্রযাত্রার দেড় দশক পেরিয়ে স্মার্ট বাংলাদেশের অভিমুখে’। এর পরেই বাজেটকে স্বাগত জানিয়ে শ্যামনগরে আজ করা হয় মিছিল।

শ্যামনগর উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মাহবুব বাবুর সঞ্চালনায় আনন্দ মিছিল ও সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শ্যামনগর সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব জি এম আকবর কবীর। আরো বক্তব্য রাখেন উপজেলা ছাত্রলীগের সবেক সভাপতি একরামূল হক লায়েস, উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক হাফিজ সরদার।
এ সময় আরোও উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শেখ সুজন, শ্যামনগর সদর যুবলীগের সভাপতি হাসানুজ্জামান হাসান, যুবনেতা এস,এম ফেরদৌস হায়দার, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাবের মিস্ত্রী,যুবলীগ নেতা সুমন হোসেন, বাদঘাটা কিং স্টার ক্লাবের সভাপতি গোলাম মোস্তফা মোস্ত, আটুলিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি ওহিদুল ইসলাম, সম্পাদক কবীর হোসেন, বুড়িগোয়ালিনী ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক মোস্তাফিজুর, নূরনগর ইউনিয়ন যুবলীগ নেতা সাইফুল্লাহ আল মামুন, ইউপি সদস্য মিজানুর রহমান সহ দলীয় সর্ব স্তরের অসংখ্য নেতা কর্মীরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণমুখী বাজেট দেওয়ায় কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়ে তারা বলেন, এবারের বাজেট জনবান্ধব বাজেট। এই বাজেটে মানুষের কষ্ট লাঘব হবে।বিশ্ব ব্যাপী সংকটের মাঝে এ স্বস্তির বাজেট।

এ সময় শ্যামনগর সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব জি এম আকবর কবীর বলেন, বাংলাদেশের ৫২ তম বাজেট ইতিহাসের সবচেয়ে বড় বাজেট। করোনা পরবর্তী অর্থনৈতিক সংকট মোকাবিলা এবং বৈশ্বিক অর্থনৈতিক মন্দাবস্থা থেকে উত্তরণের লক্ষ্যে রাষ্ট্রনায়ক শেখ হাসিনা এত বড় বাজেট দিয়ে বাংলাদেশের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখছেন। প্রস্তাবিত এই বাজেট মানবতার বাজেট, এ বাজেট মানুষের অধিকারের বাজেট, এ বাজেট মানুষের কল্যাণের বাজেট।

তিনি আরো বলেন, প্রস্তাবিত এই বাজেটকে সামনে রেখে একটি কুচক্রীমহল মানুষের মনে নানা ধরনের ভ্রান্তধারণা সৃষ্টি করার চেষ্টা করছেন। মনে রাখবেন শেখ হাসিনার এই উন্নয়নমুখী বাজেট নিয়ে যদি জামায়াত-বিএনপি ও কুচক্রীমহলের লোকেরা কোনো ধরণের ষড়যন্ত্র করার চেষ্টা করলে এমপি জগলুল হায়দারের নেতৃত্বে এর দাঁতভাঙা জবাব দেবে আওয়ামীলীগ, যুবলীগ,ছাত্রলীগ সহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এই বিভাগের আরও সংবাদ