দৈনিক আজকের সাতক্ষীরা পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক মহসিন হোসেন বাবলু’র তৃতীয় মৃত্যু বার্ষিকী

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
২৭

জিএম মামুন নিজস্ব প্রতিনিধি:
বহুল প্রচারিত “দৈনিক আজকের সাতক্ষীরা” পত্রিকার সম্পাদক ও প্রকাশক, দেবনগর বেগম রোকেয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মহসিন হোসেন বাবলু’র তৃতীয় মৃত্যু বার্ষিকী আজ। গত ১৯ জুলাই ২০২০ সালের এদিন দিবাগত রাতে হৃদযন্ত্র ক্রিয়া বন্ধ হয়ে নিজস্ব বাসভবনে রাত ১: ২০ ঘটিকায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুুকালে তার বয়স হয়েছিল ৫৮ বছর। তিনি শহরের রসুলপুর মেহেদীবাগের মুনসুর আলীর ছেলে। তার গ্রামের বাড়ি সদর উপজেলার দেবনগরে। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই মেয়েসহ অসংখ্যগুণগ্রাহী রেখে গেছেন। তার স্ত্রী মাজেদা খাতুন একজন সেবিকা। মহসিন হোসেন বাবলু ছিলেন একজন সাংবাদিক, পরিবেশ আন্দোলনের একজন সক্রিয় কর্মী এবং একজন শিক্ষানুরাগী ব্যক্তি। হাসান হাদী, এম জিললুর রহমান, কাজী নাসির উদ্দীন, আব্দুল মান্নান সবুজ, আলতাফ হোসেন, এম আর মিঠুসহ অনেকেই বলেন আজকের সাতক্ষীরা যখন সাপ্তাহিক ছিল তখন থেকেই মহসিন হোসেন বাবলু’র সাথে আমরা মিশেছি। তাকে কাছ থেকে দেখেছি। তিনি সাংবাদিক বান্ধব ছিলেন। মানুষের জন্য কাজ করেছেন। অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াতেন। আজকের সাতক্ষীরা সাপ্তাহিক থেকে দৈনিকে রূপান্তর করে তিনি জেলার সংবাদপত্র জগতকে আরও সম্প্রসারিত করেছেন।
সাংবাদিক আব্দুল মোমিন ও মোঃ শহিদুল ইসলাম বলেন, বিশিষ্ট শিক্ষানুরাগী দেবনগর বেগম রোকেয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মহসিন হোসেন বাবলু’র অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠানের সাথে জড়িত ছিলেন। বিশিষ্ট শিক্ষানুরাগী মহসিন হোসেন বাবলু’র সহ প্রায়াত সকল সাংবাদিকের রুহের মাগফিরাত কামনা করেন।
পরম করুণাময় মহান আল্লাহর দরবারে মহসিন হোসেন বাবলু’র আত্মার মাগফিরাত কামনা করে বিবৃতি দিয়েছেন তাঁর স্ত্রী মাজিদা খাতুন, দুই মেয়ে জান্নাতুল ফেরদৌস, জান্নাতুল মাওয়া ত্রীনাসহ, দৈনিক আজকের সাতক্ষীরা পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক মোঃ শাহ আলম, সিনিয়র সহ-সম্পাদক শেখ তহিদুর রহমান ডাবলু, এম এ কাশেম, গাজী শওকাত হোসেন, শেখ নাজমুল হোসেন, শেখ মমিন উদ্দিন, আলহাজ্ব মোঃ মিজানুর রহমান, মোঃ মেহেদী হাসান, মো: রবিউল ইসলাম, বার্তা সম্পাদক মোঃ তুহিন হোসেন, স্টাফ রিপোর্টার মোঃ আঃ মোমিন (সদর), আবু সাঈদ সদর, মনজুর কাদির, কাজী মারুফ হোসেন, সোহানুর রহমান শাহিন, জাহাঙ্গীর হোসেন, খায়রুল বাসার, আবু সাঈদ ধুলিহর, আল আমিন রোকন, মুজাহিদ, ফারুক হোসেন সোহাগ, দেবহাটা থেকে- কে এম রেজাউল করিম, মোমিনুর রহমান, মোঃ শাহিনুল ইসলাম, তালা থেকে মাওলানা মিজানুর রহমান, জহর হাসান সাগর, গোবিন্দ কুমার রায়, আজিবর রহমান, কলারোয়া থেকে শেখ রাজু রায়হান, মোঃ হোসেন আলী, আলম হোসেন, কামরুজ্জামান, শাহিন হোসেন, আব্দুল গফুর, কালিগঞ্জ থেকে শিমুল হোসেন, আঃ কাদের, মো: ফরীদুল কবীর, আশাশুনি থেকে মইনুল ইসলাম, খায়রুল ইসলাম, লিংকন আসলাম, বাবুল হোসেন, ফয়সাল হাবিব, আহসান হাবিব, আলমগীর, শ্যামনগর থেকে ফিরোজ হোসেন, শেখ আব্দুস সালাম, শেখ আলী মোর্তাজা, চুকনগর থেকে শংকর কুমার মন্ডল, আব্দুস সেলিম, ডালিম রেজা, কামাল হোসেন পাইকগাছা থেকে কাজী সোহাগ হোসেন, ইব্রাহিম সানাসহ প্রমূখ। আজ তাঁর প্রয়ান দিবস। পরম করুণাময় মহান আল্লাহর দরবারে তাঁর আত্মার মাগফিরাত কামনা করি। আল্লাহ পাক তাঁকে জান্নাতের সর্বোচ্চ মাকামে সম্মানিত করুন। আমিন।
মরহুমার পরিবারের পক্ষ থেকে করুনাময় আল্লাহর কাছে বিশেষ প্রার্থনা করেন, আল্লাহ পাক যেন আমার বাবাকে জান্নাতুল ফেরদৌসের বাসিন্দা করে দেন। আমিন।

এই বিভাগের আরও সংবাদ