দামুড়হুদায় ওরা বন্ধু সংঘ’র পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ; শীতার্ত দরিদ্র মানুষের মুখে হাসি

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
৩৫

রকিবুল হাসান তোতা চুয়াডাঙ্গা:
চুয়াডাঙ্গার দামুড়হুদায় ওরা বন্ধু সংঘ’র উদ্যোগে “উষ্ণতার ছোঁয়ায় আমরা,এই শীতে শীতবস্ত্র নিয়ে আপনাদের পাশে” স্লোগানকে
ধারণ করে বিগত বছরগুলোর ন্যায় এ বছরেও শীতার্ত বিধবা,গরীব, দুস্থ ও অসহায়দের মাঝে শীত বস্ত্র বিতরণ করেছেন। উপজেলার চারটি ইউনিয়নের অর্ধশতাধিক মানুষের মধ্যে শীত নিবারনের জন্য শীতবস্ত্র(কম্বল) বিতরণ করা হয়।এতে শীতার্ত ওই মানুষগুলোর মুখে ফুটেছে হাসি।

গতকাল শনিবার বেলা আড়াইটার দিকে প্রতিষ্ঠানটির অস্থায়ী কার্যালয়ে ওই শীতবস্ত্র বিতরণ কর্মসূচি পালন করা হয়। ওরা বন্ধু সংঘ’র” প্রতিষ্ঠাতা সভাপতি সাংবাদিক মুরশেদ বীন ফয়সাল( তানজীর) এর সভাপতিত্বে বিতরণ কালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,দামুড়হুদা উপজেলা শ্রমিকলীগের সভাপতি,বিশিষ্ট সমাজ সেবক হাজী মো.আব্দুল কাদির।শীতার্ত অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ সত্যিই আনন্দের এমন অনুভূতি প্রকাশ করে অসহায় গরীব, বিধবা দরিদ্র মানুষের কল্যানে কাজ করার জন্য “ওরা বন্ধু সংঘ” র ভূয়সী প্রশংসা করে তিনি বলেন,শীতের সময়ে বিভিন্ন স্থানে বস্ত্রহীন মানুষের দেখার মত মানুষের সংখ্যা কমই রয়েছেন। অবশ্য সেবামূলক এই সংগঠনটির সাথে নিজেকে দীর্ঘদিন জড়িত রেখে বুঝেছি ,সংগঠনটির সকল কার্যক্রম সত্যিকার অর্থে প্রসংশার দাবি রেখে চলেছেন,এজন্য আয়োজকদেরকে জানাচ্ছি অভিনন্দন। তিনি আরও বলেন, কনকনে শীত দরিদ্র জনগোষ্ঠীর উপর বিরূপ প্রভাব ফেলে সমাজের অসহায় মানুষগুলোকে আরও অসহায়ত্ব করে তোলেন।এই শীতে শীতার্ত অসহায় দরিদ্র মানুষের প্রতি সমাজের সামর্থ্যবান মানুষের সাহায্য সহানুভূতির হাত সম্প্রসারিত করে এসকল মানুষেরমাঝে পর্যন্ত পরিমাণ শীতবস্ত্র বিতরণ করে পাশে থাকাও আহবান জানিয়ে অতীতের মতোই তিনি অত্র সংগঠনটির সকল উন্নয়ন ও জনকল্যাণমূলক কার্যাক্রমে পাশে থাকার আশাব্যাক্ত করেন।

- Advertisement -

ওরা বন্ধু সংঘ’র উপদেষ্টা শিক্ষক ও সাংবাদিক মো. হাফিজুর রহমান কাজলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তর, মেহেরপুর জেলা কার্যালয়ের সহকারী প্রকৌশলী মো.ইমরান হোসেন,দামুড়হুদা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মো: মাকসুদুর রহমান রতন। সংগঠনের সমাজ কল্যান বিষয়ক সম্পাদক সাংবাদিক মিরাজুল ইসলাম মিরাজ,সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো: নেছার আহমেদ সহ সংগঠনটির সদস্যগণ।

শীতবস্ত্র বিতরণ কর্মসূচির পূর্বে সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি শীতার্ত অসহায়,দরিদ্র মানুষের পাশে সমাজের বিত্তশালীদের দাঁড়ানোর আহ্বান জানিয়ে বলেন,এ বছরে কিছু মানুষের আন্তরিকতা ও সহযোগিতায় আজকে অর্ধ শতাধিক মানুষের হাতে “ওরা বন্ধু সংঘ” দামুড়হুদা, চুয়াডাঙ্গার পক্ষ থেকে উপজেলা সদরের আশপাশের গ্রামের অসহায়, দরিদ্র, বিধবা ও বয়স্কদের হাতে শীত নিবারনের জন্য শীতবস্ত্র তুলে দেওয়া হচ্ছে।পাশাপাশি আরো কিছু শীতবস্ত্র আগামী বুধবারের মধ্যে বৃদ্ধা, অসুস্থ প্যারালাইসিজ রোগে বিছানায় রয়েছেন তাদেরকে বাড়ি বাড়ি পৌঁছে দেওয়ার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।উপস্থিত সুবিধাভোগীদের উদ্দেশ্যে তিনি বলেন,আপনাদের মাঝে এই শীতে শীতবস্ত্র তুলে দিতে পেরে ভালো লাগছে।এই শীত আসেন কারো কাছে রং বাহারির পোশাক গায়ে জড়ানো, আবার কারো কারো কাছে বেঁচে থাকার লড়াই।এই শীতে উপস্থিত সহ তাদের পরিবারের শিশু ও বৃদ্ধাদের বাড়তি যত্ন নেওয়ার আহ্বান জানিয়ে তিনি উপস্থিত সকলের নিকট যাদের সহযোগিতায় শীতবস্ত্র বিতরণ করতে পারছি তাদের ও তদের পরিবারের জন্য দোয়া কামনা করেন।

এই বিভাগের আরও সংবাদ