সোনাতলায় সনাতন ধর্মাবলম্বীদের সাথে মতবিনিময় সভা বিএনপি

ওমর ফারুক বেন্জু সোনাতলা থেকে : চলমান পরিস্থিতি নিয়ে দেশের বিভিন্ন স্থানে সনাতন ধর্মাবলম্বীদের বাড়িঘর অগ্নি-সংযোগের ঘটনা ঘটেছে অপপ্রচারে অনেকটাই আতঙ্কিত হয়ে পড়েছে সোনাতলার সনাতন ধর্মাবলম্বী সম্প্রদায়ের মানুষেরা। এরই লক্ষ্যে উপজেলার সনাতন ধর্মাবলম্বী সম্প্রদায়ের লোকদের সাথে মতবিনিময় করেছেন উপজেলা বিএনপির নেতৃবৃন্দ। শনিবার (১৭ আগস্ট) দুপুর ১২ টায় বগুড়া জেলার সোনাতলা উপজেলায় এ মতবিনিময় সভা করেছেন বিএনপির নেতৃবৃন্দরা। সভায় বিএনপির অঙ্গসংগঠন ও হিন্দুসম্প্রদায়ের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

সোনাতলা উপজেলা কেন্দ্রীয় মন্দির কমিটির সভাপতি ও মত বিনিময় সভার সভাপতি শ্রী পঙ্কজ কুমার সাহা বলেন, ৫ ই আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পতন হওয়ার পর তৎক্ষণাৎ সোনাতলায় যেন বিশৃঙ্খলা ও নৈরাজ্য সৃষ্টি না হয় সেজন্য সোনাতলা উপজেলা বিএনপির সভাপতি জনাব এ কে এম আহসানুল তৈয়ব জাকির সাহেব পুরো সোনাতলায় মাইকিং করে সবাইকে সজাগ থাকতে বলেন, সোনাতলা বিএনপি ও অঙ্গ সংগঠন আমাদের সনাতন ধর্মাবলম্বীদের পাশে ছিলেন এবং আগামীতেও থাকার আশ্বাস দিয়েছেন।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বগুড়া জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা বিএনপির সভাপতি, ৩৬ বগুড়া-১ সোনাতলা- সারিয়াকান্দি আসনের সর্বশেষ বিএনপি’র প্রার্থী
এ কে এম আহসানুল তৈয়ব জাকির।
তিনি বলেন আমাদের নেতা তারেক রহমান ও মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে আমরা মাঠে কাজ করে যাচ্ছি। বর্তমান চলমান পরিস্থিতি ঘোলাটে করার জন্য এখনো আওয়ামী লীগের সন্ত্রাসীরা বিভিন্ন স্থানে হিন্দু ভাইদের উপর হামলা ভাংচুর চালাচ্ছে। আমরা রাত জেগে পাহাড়া দিচ্ছি। প্রত্যেকটা গ্রাম ও মহল্লায় আমাদের কমিটি করা হয়েছে। আমাদের ভাইয়েরা সকলে নিরাপদ আছে। কারো কোন ধরনের সমস্যা নেই৷ হিন্দুদের সকল নিরাপত্তা দিয়ে যাচ্ছি আমরা। অনেকে আবার বিভিন্ন গুজবও ছড়াচ্ছে। সেগুলোতে কান দেবেন না।

এসময় উপজেলা বিএনপির সহ-সভাপতি আহসানুল হাবিব রাজা, উপজেলা বিএনপির যুগ্ন সাধারণ সম্পাদক এমদাদুল হক টুকু, উপজেলা বিএনপির  সাংগাঠনিক সম্পাদক আহসান হাবীব রতন,পৌর পৌর বিএনপির সভাপতি আবু নাছের ওয়াহেদ নোবেল, বিএনপির সহ-সভাপতি ফজলুল করিম লাজু, পৌর বিএনপির সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম খান নিপু, পৌর বিএনপির  সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক, পৌর বিএনপি’র সাংগঠনিক সম্পাদক সেলিম রেজা বাবলা, পৌর যুবদলের আহবায়ক হারুন অর রশিদ উপজেলা ছাত্রদলের সভাপতি সাজ্জাদুর রহমান, পৌর সেচ্ছাসেবক দলের যুগ্ন আহ্বায়ক তোহাদ্দেত হোসেন বাবুল, চাঁদ,শ্রী চৈতন্য কুমার সরকার,শ্রী ভজন চন্দ্র,শ্রী চঞ্চল, শ্রী নির্মল চন্দ্র সহ বিভিন্ন ইউনিয়ন-ওয়ার্ডের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।