সাভারের ভূমিদস্যু এমরানের কবল থেকে জমি উদ্ধার ও মিথ্যা মামলা প্রত্যাহারে প্রধান উপদেষ্টার হস্তক্ষেপ কামনা

রাকিবুল ইসলাম রঞ্জু সাভার ঢাকা:ভূমিদুস্যু ও স্বৈরাচার আওয়ামী সরকারের দোসর যুবলীগের চিহ্নিত সন্ত্রাসী এমরান হোসেন গোলদার ও তার দোসরদের দ্বারা দখলকৃত জমি উদ্ধার ও হয়রানিমূলক মিথ্যা মামলা প্রত্যাহারে অন্তর্বতীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড ইউনুসের হস্তক্ষেপ কামনা করছেন সাভারের দক্ষিণ রাজাসন ঘাসমহলের নিরীহ বাসিন্দারা। দখলদার ও যুবলীগের ক্যাডার এমরানের বিরুদ্ধে কার্যকর পদক্ষেপ না নিলে খুব শিগ্রই বৃহত্তর আন্দোলনের ডাক দিবে বলেও জানান এমরানের নির্যাতন, মিথ্যা মামলা ও দখলে অতিষ্ঠ ভুক্তভোগীরা। মঙ্গলবার দুপুরে সাভার মডেল থানার সামনে অনুষ্ঠিত এক মানববন্ধন থেকে এই দাবি জানান সাভার পৌর এলাকার ৮নং ওয়ার্ডের অন্তর্গত দক্ষিণ রাজাসন ঘাসমহলের বাসিন্দারা।
ভুক্তভোগী এলাকাবাসীর পক্ষে বক্তৃতা করেন রহমত আলী, রুম্মান শারমিন, মোরশেদা বেগম ও এনজিওকর্মী আফরোজা বেগম। রুম্মান শারমিন বলেন, ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকারের আমলে আমাদের জমি দখল করে ভ‚মিদস্যু ও যুবলীগের সশস্ত্র ক্যাডার এমরান। অবৈধ আওয়ামী লীগ সরকারের প্রভাব খাটিয়ে গত ১৫ বছর এমরান ও তার সাঙ্গপাঙ্গরা দক্ষিণ রাজাসন ঘাসমহল এলাকায় সন্ত্রাসের রামরাজত্ব কায়েম করে আসছে। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের তোপের মুখে গত ৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পালিয়ে যাওয়ার পরও এমরান ও তার পোষ্য ক্যাডাররা আমাদেরকে হুমকি ধামকি দিয়ে আসছে। এমরান ও তার ভাই শরীফ গোলদার, বাসু গোলদার, ইউসুফ ও তার ভাডাটিয়া সন্ত্রাসীরা অস্ত্রসহ এসে আমাদেরকে মেরে ফেলার হুমকি দিয়ে যাচ্ছে। এমরানের কাছ থেকে দখলকৃত জমি উদ্ধার ও জীবনের নিরাপত্তায় গত ১৪ আগস্ট সাভারের সহকারি কমিশনার (ভ‚মি) সাভারের ইউএনও এবং সাভার মডেল থানায় লিখিত অভিযোগ করি। সেই অভিযোগে অত্যাচার ও নির্যাতনের স্বীকার প্রায় দুইশ জন নিরীহ মানুষ গণস্বাক্ষর করে। ইউএনও এবং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার আশ^াসের প্রেক্ষিতে আমরা ধৈয্য ধারণ করে অপেক্ষা করতে থাকি। ইউএনও, সহকারি কমিশনার (ভ‚মি) ও মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে গণস্বাক্ষরসহ লিখিত অভিযোগ করার পর ক্ষিপ্ত হয়ে এমরান তার অত্যাচারের মাত্রা বাড়িয়ে দেয়। দখলকৃত জমি বুঝিয়ে দেওয়ার পরিবর্তে নিরীহ দিনমজুর মো. শাহজাহান, মো.গনি মিয়া, মো. ডালিম মিয়া ও মো. মনা মিয়ার নামে হয়রানির উদ্দেশ্যে মিথ্যা হত্যা মামলা দায়ের করে। জমি উদ্ধার করতে গিয়ে মিথ্যা হত্যা মামলার স্বীকার হয়ে বর্তমানে মানসিকভাবে ভেঙ্গে পড়েছেন মিথ্যা মামলায় অভিযুক্ত উল্লেখিতরা।
মোরশেদা বেগম বলেন, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পালিয়ে গেলেও দখল, খুনসহ নানা অপরাধে অভিযুক্ত তার প্রেতাত্মা সন্ত্রাসী এমরান এখনও প্রশাসনের নাকের ডগার উপর দিয়ে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। আমাদের মতো নিরীহ মানুষদের জায়গা দখল করার পর রীতিমতো এখনও হুমকি ধামকি দিয়ে যাচ্ছে। প্রতিবাদ করাতে আমাকে শারীরিকভাবে লাঞ্চিত করেছে। সাভার পৌর মেয়র আব্দুল গনি ও ৮ নং ওয়ার্ড কমিশনার সেলিম মিয়ার প্রত্যক্ষ মদদে এমরান ত্রা দখল ও সন্ত্রাসী কার্যকলাপ চালিয়ে যাচ্ছে। আমাদের জমি উদ্ধারের পাশাপাশি নির্যাতন ও হয়রানিমূলক মিথ্যা মামলা থেকে রেহাই পাওয়ার জন্য আমরা প্রশাসনের আন্তরিক পদক্ষেপ কামনা করছি।