শ্যামনগরে কমিউনিটি অ্যাওয়ারনেস এনগেজমেন্ট প্রোগ্রাম অনুষ্ঠিত

আব্দুল আলিমঃ নিজস্ব প্রতিনিধিঃ

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার রমজাননগর ইউনিয়ন তোফাজ্জেল বিদ্যাপীঠে বৃহস্পতিবার রোটারি গ্লোবাল গ্র্যান্ট প্রকল্পের আওতায় স্বেচ্ছাসেবী সংস্থা ভলান্টিয়ার্স অ্যাসোসিয়েশন ফর বাংলাদেশের আয়োজনে ই-ক্লাব অব হেরিটেজ নিউইয়র্ক ও রোটারি ক্লাব অব বনানী ঢাকার সহযোগিতায় এক কমিউনিটি অ্যাওয়ানেস এনগেজমেন্ট প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

<span;>রমজাননগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার মিনা হাবিবুর রহমান। অনুষ্ঠান সঞ্চালনা করেন ভাব বাংলাদেশের সহকারী কান্ট্রি ডিরেক্টর এম এ আলিম খান।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ মতিউর রহমান । বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম, গণিত শিক্ষক ও নতুন কারিকুলামের মাস্টার ট্রেনার কল্যাণ সুন্দর কয়াল, এসএমসির সদস্য জিএম খাজা নাজিমুদ্দিন, শিক্ষার্থী নিউটন মন্ডল, অভিভাবক কল্পনা রানী, মমতাজ বেগম, আছিরন বিবি প্রমুখ। অনুষ্ঠানে এলাকার সুধীজন, অভিভাবক, শিক্ষক ও শিক্ষানুরাগীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে রোটারি গ্লোবাল গ্র্যান্ট প্রকল্পের বিভিন্ন প্রোগ্রাম, স্থানীয় কমিউনিটিকে বিদ্যালয়ের সাথে সম্পৃক্ত করে বিদ্যালয়ের উন্নয়ন ও নতুন শিক্ষাক্রমের শিক্ষার্থীদের পাঠদানের উপর বিভিন্ন বিষয় নিয়ে শিক্ষক, অভিভাবক, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য ও স্থানীয় সুধীজন আলোচনা করেন। শিক্ষার্থীরা “সামাজিক যোগাযোগ মাধ্যম তরুণ সমাজকে বিপথগামী করছে ” বিষয়ে বিতর্ক প্রতিযোগিতা করেন। কমিউনিটি অ্যাওয়ারনেস এনগেজমেন্ট প্রোগ্রাম শেষে শিক্ষার্থীদের ইংরেজি, গণিত ও কম্পিউটার বিষয়ে দক্ষতা যাচাই করা হয়। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করেন ভাব বাংলাদেশের ফিল্ড অফিসার আব্দুল আলিম ও শ্যামনগর টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউটের কম্পিউটার প্রশিক্ষণ আব্দুল্লাহ আল মামুন ।