শ্যামনগরে একদিনে কুকুরের কামড়ে নারী ও শিশুসহ আহত ৮

 

আব্দুল আলিমঃ নিজস্ব প্রিতিনিধিঃ

সাতক্ষীরার শ্যামনগরে একদিনে কুকুরের কামড়ে শিশু, নারী ও বৃদ্ধসহ আটজন আহত হয়েছেন। বুধবার (২৫ সেপ্টেম্বর) উপজেলার গোবিন্দপুর, মানপুর, কাশিমাড়ী, কাছারীব্রিজ, নওয়াবেঁকী ও গোদাড়াসহ পার্শ্ববর্তী এলাকায় এসব ঘটনা ঘটে।
শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ডা. শাকির হোসেন এ তথ্য নিশ্চিত করে জানান, দুপুর পর্যন্ত কুকুরের কামড়ে আহত ৮ জনকে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
স্থানীয়রা জানান, বুধবার সকালে পার্শ্ববর্তী উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের মানপুর থেকে প্রথমে লাল রঙের একটি কুকুর কামড়ানো শুরু করে। এরপর একে একে পথচারী, দোকানি, স্কুলছাত্রী ও শিশুদের কামড়ায়। স্থানীয়রা কুকুরটিকে ধাওয়া করলে সেখান থেকে দৌড়ে গোবিন্দপুর, কাশিমাড়ী, কাছারীব্রিজ, নওয়াবেঁকী ও গোদাড়া গ্রামসহ পার্শ্ববর্তী গ্রামে গিয়ে মানুষকে কামড়িয়ে জখম করে।
কুকুরের কামড়ে আহত হয়ে হাসপাতালে ভর্তি হোসাইনের মাতা মানপুর গ্রামের হালিমা খাতুন বলেন, সকালে বাড়ির গেটের সামনে হঠাৎ একটি কুকুর এসে আমার ছেলের ওপর হামলে পড়ে। কিছু বুঝে ওঠার আগেই আমার ছেলের মাথায় ও ঘাড়ে কামড়ে ধরে। অনেক চেষ্টা করেও ছাড়াতে পারছিলাম না। এ সময় প্রতিবেশীদের সহযোগিতায় তাকে মুক্ত করা হয়। পরে ছেলেকে হাসপাতালে ভর্তি করি।
হাসপাতালে চিকিৎসাধীন গোবিন্দপুর গ্রামের বাসিন্দা সোহাগ বাবু বলেন, সকালে আমি রাস্তার উপর দাড়িয়েছিলাম। এসময় একটি পাগলা কুকুর আমাকে কামড় দেয়।

উপজেলার কাশিমাড়ী ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আক্তার ফারুক বলেন, পাগলা কুকুরের কামড়ে তার এলাকার তিনজন আহত হয়েছে।
শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ডা. শাকির হোসেন বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কুকুরে কামড়ানো ৮ জন রোগী ভর্তি হয়েছেন। কুকুরে কামড়ানো রোগীদের জন্য হাসপাতালে পর্যাপ্ত ভ্যাক্সিন মজুত রয়েছে।

প্রসঙ্গত, শ্যামনগরে চলতি মাসে (২৫ সেপ্টেম্বর) পর্যন্ত ১১৪ জন কুকুর, বিড়াল ও বানরে কামড়ানো রোগী ভর্তি হয়।