নওগাঁর বাজারে দ্রব্য মূল্য স্থিতিশীল রাখতে জেলা প্রশাসনের বিশেষ অভিযান

মোঃ সাইদুল ইসলাম হেলাল স্টাফ রিপোর্টার নওগাঁঃ দ্রব্যমূল্যের বাজার স্থিতিশীল রাখার লক্ষ্যে বাজার মনিটরিং ও তদারকির নিমিত্ত সরকার কর্তৃক প্রণীত “বিশেষ টাস্কফোর্স” এর অভিযান নওগাঁ জেলায় আজ পরিচালিত হয়েছে। নওগাঁ বড় বাজার, গোস্তহাটির মোড় এবং পাইকারী আড়তে এই অভিযান পরিচালনা করেন নওগাঁ জেলার বিশেষ টাস্কফোর্স এর আহ্বায়ক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জনাব এ এইচ ইরফান উদ্দিন আহমেদ। এ সময়ে উপস্থিত ছিলেন জেলা প্রশাসকের কার্যালয়ের নওগাঁ এর বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব সাকিব বিন জামান প্রত্যয়। আরো উপস্থিত ছিলেন নওগাঁ জেলায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক জনাব মোঃ রুবেল আহমেদ। অভিযানে বিশেষ টাস্কফোর্স এর নওগাঁ জেলার ছাত্র প্রতিনিধিসহ অন্যান্য দপ্তরের প্রতিনিধিগণ সক্রিয় অংশগ্রহণ করেন।

বিশেষ টাস্কফোর্স অভিযানে অপরাধ প্রমাণিত হওয়ায় মোবাইল কোর্ট কর্তৃক ০৩ টি মামলায় ৩ জন ব্যক্তিকে ২০০০ টাকা অর্থদণ্ড আরোপ করে তা আদায় করা হয়। এছাড়াও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক আরো ৪ টি মামলায় ৪ জন ব্যক্তির নিকট থেকে ২০০০ টাকা জরিমানা আদায় করা হয়।

বাজারে সকল দোকানে দ্রব্যমূল্যের দাম দৃশ্যমান জায়গায় টাঙিয়ে রাখাসহ সকল পণ্যের ভাউচার সংরক্ষণ করার বিষয়ে সকল বিক্রেতা ও ব্যবসায়ীকে কঠোরভাবে সতর্ক করা হয়। অভিযান পরিচালনাকালে বাজারে এবং আড়তে আগত ক্রেতা সাধারণ এরূপ অভিযানের প্রশংসা করেন এবং ক্রেতা সাধারণ মনে করেন এই অভিযান চলমান থাকলে অতিরিক্ত বেশি দামে দোকাদার ও ব্যাবসিকরা বেশি দামে দ্রব্য বিক্রি করতে পারবে না বলে সাধারণ ক্রেতারা মনে করছে। দ্রব্যমূল্যের দাম সহনশীল পর্যায়ে না আসা পর্যন্ত এই বিশেষ টাস্কফোর্স অভিযান চলমান থাকবে বলে জানান বাজার মনিটরিং ও তদারকির জেলা প্রশাসনের বিশেষ ট্রাস্কফোর্স এর আহ্বায়ক, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) জনাব এ এইচ ইরফান উদ্দিন আহমেদ।