চুয়াডাঙ্গা দামুড়হুদায় সংখ্যালঘু ও দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভায় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক – তনু

আরিফুল ইসলাম মিলন, চুয়াডাঙ্গাঃ দেশের চলমান অস্থিতিশীল পরিবেশে সংখালঘুদের নিরাপদে রাখতে চুয়াডাঙ্গা’র দামুড়হুদা উপজেলার হাউলী ইউনিয়ন বিএনপি’র আয়জনে ডুগডুগি গ্রামে সংখ্যালঘু সম্প্রদায় ও দলীয় নেতা কর্মীদের সাথে আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার রাত ৮টার দিকে ডুগডুগি পূজা মন্ডপ চত্বরে সমস্ত হিন্দু সম্প্রদায়ের ও দলীয় নেতাকর্মীদের সাথে আলোচনা ও মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন দামুড়হুদা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রফিকুল হাসান তনু। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আমরা গনতন্ত্র চাই, কিন্তু সেই গনতন্ত্র ছিলনা বলেই তার জের ধরে শেখ হাসিনার পদত্যাগ করনে। এতে দেশের মানুষ স্বস্তিতে নিঃস্বাস নিচ্ছে। কিন্তু বর্তমান দেশের চলমান পরিস্থিতিতে সংখ্যালঘুদের নিরাপদে রাখতে আমাদের কেন্দ্রীয় নির্দেশনা রয়েছে। কেউ যেনো আপনাদের কোন রকম অসুবিধা করতে নাপারে সেদিকটা আমরা বিএনপি অত্যান্ত গুরুত্ব দিয়ে আপনাদের সাথে আছি। আপনারা কোন ভয় পাবেনা। আপনাদের জন্য আমরা সব সময় আছি। কোন সমস্যা মনে হলে আমাদের জানাবেন। হিন্দু পারার রাস্তার নাজেহাল অবস্থা দেখে তিনি বলেন, যদি আমর সরকার কখনো ক্ষমতায় আসে তাহলে আমি এই হিন্দু পারায় পিচ রাস্তা করে দেবো ইনশাআল্লাহ। ১৭/১৮ বছর আগে এই হিন্দু পারায় রাস্তা হয়েছিল। তা আর নতুন হয়নি। আমর সরকার ক্ষমতায় আসলে নতুন হবে। আপনারা কেউ হতাস, নিরাশ ভয় ভীতি পোষণ করবেন না। মনখুলে চলবেন। মনে রাখবেন এদেশে আপনার আমার আমাদের সকলের।

হাউলী ইউনিয়ন বিএনপির সভাপতি ইউসুফ আলীর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, দামুড়হুদা সদর ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুর রহিম, হাউলী ইউনিয়ন বিএনপির সাবেক সিনিয়র সহসভাপতি সলেমান মল্লিক,
কার্পাসডাঙ্গা ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক টুটুল, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক জাকির হোসেন, দামুড়হুদা উপজেলা যুবদলের সদস্য সচিব মাহফুজুর রহমান মিল্টন, উপজেলা যুবদলের সদস্য ইজাজুল, শওকত, যুবদল নেতা ইমতিয়াজ, দামুড়হুদা উপজেলা ছাত্র দলের সাবেক সভাপতি সজল আহাম্মেদ।

দামুড়হুদা উপজেলা যুবদলের সদস্য মমিনুল ইসলাম মমিন এর মনোমুগ্ধকর সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন হাউলী ইউনিয়ন যুবদলের অন্যতম নেতা আরিফুল ইসলাম আরিফ। এসময় আরও উপস্থিত ছিলেন, হাউলী ইউনিয়ন ৪নং ওয়ার্ড বিএনপির সহসভাপতি মতিয়ার রহমান মতি, সাধারণ সম্পাদক মিন্টু, ৫নং ওয়ার্ড বিএনপির সভাপতি তরিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মহাসিন আলী, ৬নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক আব্দুর রসিদ, হাউলী ইউনিয়ন বিএনপির কৃষক দলের সাংগঠনিক সম্পাদক আমিরুল জোয়ার্দার। হাউলী ইউনিয়ন ছাত্র দলের সাংগঠনিক সম্পাদক ফারুক মল্লিক। এছাড়াও উপস্থিত ছিলেন, ডুগডুগি পূজা মন্ডপের সভাপতি শ্রী শ্যামল ঘোষ, সাধারণ সম্পাদক শ্রী সুমন হালদার। উপস্থিত ছিলেন, শ্রী গোবিন্দ হালদার, শ্রী আনন্দ ঘোষ, শ্রী মদন ঘোষ, শ্রী শ্যাম ঘোষ। স্থানীয় ডুগডুগি বিএনপির শুকুর আলী, নবাবু, শামীম, আতিয়ার, হিরো, মানিক, আলী কদর, সোহেল, জীবন সহ স্থানীয় বিএনপি, যুবদল, ছাত্রদল, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।

সভার শেষে সভাপতির বক্তব্যে হাউলী ইউনিয়ন বিএনপির সভাপতি ইউসুফ আলী বলেন, যদি শুধুমাত্র আন্দোলনের মাধ্যমে সরকারের পতন হতো, তাহলে সরকারের প্রশাসন, পুলিশ, র‌্যাব সব ঠিক থাকতো। কিন্তু এ সরকারের পতন হয়েছে বিপ্লবের মাধ্যমে। এ বিপ্লব হয়েছে ছাত্র-জনতা এক হয়ে যাওয়ায়। বিপ্লবের মাধ্যমে অনেক কিছুর পরিবর্তন হয়। যে পরির্বতনের কারণে আজকে পুলিশ বাহিনী, থানা, ডিসি-ইউএনও অফিস ক্ষতিগ্রস্ত ও চেইন অব কমান্ড নাই, প্রশাসন ভেঙ্গে গেছে। যে কারণে আমরা বিপদ ও আতঙ্কের মধ্যে আছি। এ আতঙ্ক ও বিপদ খুব তাড়াতাড়ি কাটিয়ে উঠতে হবে। তিনি আরও বলেন, আজকে লক্ষ্য করবেন, এ আপদকালীন সময়ের মধ্যে দেশের বিভিন্ন জায়গায় চাঁদাবাজি ভাঙচুর, অগ্নিসংযোগ, লুটপাট ও ডাকাতি করছে দুর্বৃত্তরা। প্রশাসন না থাকায় এসব ঘটনা ঘটছে। এ মুর্হুতে আমাদের উচিৎ সাধারণের মানুষের পাশে দাঁড়ানো। হাউলী ইউনিয়নবাসী আপনারা  আতঙ্কিত হবেন না। আপনারা যাতে স্বাভাবিক জীবন যাপন করতে পারেন সেজন্য আমার দলের নেতাকর্মীরা প্রয়োজনে রাত জেগে পাহারা দিবে। জনগণের এ নেতা বলেন, এই হাউলী ইউনিয়ন বিএনপি বা এর অঙ্গ ও সহযোগী সংগঠনের কেউ যদি সংঘাত বা সহিংসতা করে, তবে তার বিরুদ্ধে আইনগত এবং সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। আমরা সব সময় দেশের মানুষের কল্যাণ চাই, নিরাপত্তা দিতে চাই।