চরভদ্রাসনে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে স্বাধীনতা চত্বরে মোমবাতি প্রজ্বলন

সাজ্জাদ হোসেন সাজু(বিশেষ প্রতিনিধি)
ফরিদপুরে চরভদ্রাসনে উপজেলা প্রসাশনের উদ্দ্যেগে ১৪ ডিসেম্বর মঙ্গলবার সন্ধা ৬টার দিকে শহীদ বুদ্ধিজীবীদের স্মরনে স্বাধীনতা চত্বরে মোমবাতি প্রজ্বলন করা হয়।শহীদ বুদ্ধিজীবীদের স্মরনে উপজেলা সদরের মধ্য বি.এস.ডাঙ্গী অবস্থিত মুক্তিযুদ্ধ ভাস্কর্য(স্বাধীনতা চত্বরে) মোমবাতি প্রজ্বলন, ১মিনিট নীরবতা পালন ও দোয়া মোনাজাতে অংশ নেন উপজেলা প্রশাসনের কর্মকর্তা কর্মচারি সহ নানা শ্রেনী পেশার মানুষ। পরে স্বাধীনতা চত্বরে শহীদ বুদ্ধিজীবী দিবসের গুরত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার তানজিলা কবির ত্রপা এর সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মোঃকাউসার,ভাইস চেয়োরম্যান মোঃমোতালেব হোসেন মোল্যা,উপজেলা সহকারী কমিশনার (ভূমি)মোঃজিল্লুর রহমান,থানা অফিসার ইনচার্জ মোঃ জিয়ারুল ইসলাম,মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ ও সাংবাদিক মোঃমেজবাহ উদ্দিন প্রমুখ।
এ সময় মুক্তিযোদ্ধা,সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,কর্মচারী,শিক্ষক ও সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন। বক্তারা পাক হানাদার বাহিনী ও তাদের এ দেশীয় দোসর রাজাকার,আল বদর,আল শামস ও শান্তি কমিটির হাতে ঐ রাতে নিহত হওয়া শহীদ বুদ্ধিজীবীদের স্মরন করে তাৎপর্যপূর্ন বক্তব্য রাখেন।