সোনাতলা প্রেসক্লাব ও সাংবাদিকের ঘরবাড়ি ভাঙচুর ঘটনায় নিন্দা ও প্রতিবাদ

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

বগুড়া প্রতিনিধিঃ অরাজনৈতিক সংগঠন সোনাতলা প্রেসক্লাব ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সোনাতলা প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ। একইসাথে সাংবাদিকের উপর হামলা চালিয়ে মারপিট ও মোবাইল ছিনতাইসহ, দুই সাংবাদিকের বাড়িতে হামলার ঘটনাতেও তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।
৯আগষ্ট শুক্রবার সকাল ১০টায় সোনাতলা প্রেসক্লাবের সদস্যদের উপস্থিতিতে সভায় উক্ত প্রতিবাদ জানানো হয়। সোনাতলা প্রেসক্লাবের সভাপতি মোঃ ইমরান হোসাইন লিখনের সভাপতিত্বে এই সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মোঃ লতিফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আব্দুর রাজ্জাক, দপ্তর সম্পাদক মোঃ ইসমাইল হোসেন, ধর্ম ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মিনাজুল ইসলাম, সদস্য আমিরুল ইসলাম, শামীম আক্তার রতন, রিমন আহম্মেদ বিকাশ, ফয়সাল খন্দকারসহ অন্যান্যরা। এসময় তারা বলেন, সোনাতলা প্রেসক্লাব একটি অরাজনৈতিক সংগঠন। এমন একটি সংগঠনের সাথে কারো কোন শত্রুতা থাকার কথা নয়। কিন্তু দুঃখের বিষয় হলো স্থানীয় কিছু চিহ্নিত সন্ত্রাসী ৫তারিখ বিকেলে প্রেসক্লাবে অতর্কিত হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এঘটনায় আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। একই সাথে হামলার সাথে জড়িত অন্যান্যদের চিহ্নিত করে জরুরী ভিত্তিতে একটি মামলা দায়ের করে আইনের আওতায় নেওয়ার দাবি জানায় তারা। এ সময় বক্তারা আরো বলেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি নিপুন আনোয়ার কাজল ও সদস্য আব্দুস সালামের বাড়ি ও ব্যাবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে ভাঙচুর, অগ্নি সংযোগ, লুটপাট করে নিয়ে যায়- এঘটনায় আমরা তীব্র নিন্দা জানাই সেইসাথে ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় নেয়ার দাবি জানাই।
পরে প্রেসক্লাবের সভাপতি ইমরান হোসাইন লিখন তার সমাপনি বক্তব্যে বলেন, অরাজনৈতিক সংগঠন সোনাতলা প্রেসক্লাবে যারা হামলা চালিয়েছে তাদের বেশকিছু ব্যাক্তিকে আমরা চিনি। তাদের নামে ও এর সাথে আরো যারা জড়িত ছিল তাদেরকেও চিহ্নিত করে মামলা দায়ের করা হচ্ছে। একই সাথে এই ঘটনার নেপথ্যে যারা নির্দেশদাতা আছে তাদের নামও এই মামলায় যুক্ত করা হবে। এই মামলাটি দায়েরের পরে যেনো অতি দ্রুত পদক্ষেপ নেয়া হয় সেজন্য যথাসাধ্য চেষ্টা করা হবে। তিনি আরো বলেন, প্রেসক্লাব ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটে প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। এই ক্ষতি আমাদের সর্বসাধারণের। কারণ সরকারি ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষের আর্থিক সহযোগিতায় এই প্রেসক্লাব ভবন নির্মাণ ও মালামাল ক্রয় করা হয়েছিল। এই সম্পদ নষ্ট হওয়ায় আমরা বিব্রত ও আতঙ্কিত। সভাপতি তার বক্তব্যে আরো বলেন, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাকের মোটর সাইকেল পুড়ে ভস্মিভূত করে দেয়া, প্রেসক্লাবের সাবেক সভাপতি নিপুন আনোয়ার কাজল ও সদস্য আব্দুস সালামের বাড়ি, ব্যবসাপ্রতিষ্ঠান ও গাড়িতে অগ্নিসংযোগ করে লক্ষ লক্ষ টাকার ক্ষতি করেছে দুর্বৃত্তরা। আমরা এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এছাড়া প্রেসক্লাবের দপ্তর সম্পাদক ইসমাইল হোসেনের উপর হামলা চালিয়ে মারপিট করে গুরুতর আহত ও মোবাইল ছিনতাই, সদস্য আমিরুল ইসলামের মোটরসাইকেল ভাঙচুর, শামীম আক্তার রতন ও জাহিনুর ইসলামের সাথে চরম দুর্ব্যবহারের ঘটনায় আমরা পরবর্তী মিটিং এ সকলের উপস্থিতিতে এক কঠিন সিদ্ধান্ত গ্রহণ করবো। পরিশেষে এমন ন্যাক্কারজনক ঘটনায় স্থানীয়দেরকে পাশে থেকে উক্ত ঘটনার মোকাবেলা করা এবং প্রশাসনকে এই বিষয়ে সর্বত্মক সহযোগিতা করার অনুরোধ জানিয়ে সভার কার্যক্রম শেষ করা হয়।

এই বিভাগের আরও সংবাদ