সীমান্তে বিজিবি-বিএসএফ দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে অঙ্গীকার

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
৩৭

মোঃ সাইদুল ইসলাম হেলাল নওগাঁ জেলা প্রতিনিধি:বর্ডার গার্ড বাংলাদেশ পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) এবং প্রতিপক্ষ ১৬৪ ব্যাটালিয়ন বিএসএফ, আরাদপুর এর আয়োজিত নিরাপদ সীমান্ত, সীমান্তে অবৈধ অনুপ্রবেশ, সীমান্ত আইন লঙ্ঘন, চোরাচালান প্রতিরোধসহ বিজিবি-বিএসএফ বাহিনীর মধ্যে সুসমন্বয় এবং দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নের অঙ্গীকারে অনুষ্ঠিত হলো ব্যাটালিয়ন অধিনায়ক পর্যায়ে সৌজন্য সাক্ষাৎ।

বিজিবির মিডিয়া সেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার (২৩ মার্চ) সকাল ১০.৩০টা থেকে ১১.২৫টা পর্যন্ত পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) এবং প্রতিপক্ষ ১৬৪ ব্যাটালিয়ন বিএসএফ, আরাদপুর এর মধ্যে সীমান্ত পিলার ২৫৪ এমপি হতে ২৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ঘুরকী নামক স্থানে বিজিবি এর আহবানে ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

- Advertisement -

বাংলাদেশ বর্ডার গার্ড এর পক্ষে সভায় ০৫ সদস্য বিশিষ্ট প্রতিনিধি দলের নেতৃত্ব দিয়েছেন লেঃ কর্নেল মোঃ হামিদ উদ্দিন, বিজিবিএমএস, পিএসসি, অধিনায়ক, পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি)।

অপরদিকে ভারত সীমান্তের পক্ষে সভায় ৫ সদস্য বিশিষ্ট বিএসএফ প্রতিনিধি দলের নেতৃত্ব দিয়ে থাকেন শ্রী সঞ্জয় কুমার মিশ্রা, কমান্ড্যান্ট, ১৬৪ ব্যাটালিয়ন বিএসএফ, আরাদপুর, ভারত।

বর্ণিত সৌজন্য সাক্ষাৎ এ সীমান্তে অবৈধ অনুপ্রবেশ/সীমান্ত লঙ্ঘন, চোরাচালান প্রতিরোধ, সীমান্তবর্তী সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়। পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) এবং প্রতিপক্ষ ১৬৪ ব্যাটালিয়ন বিএসএফ এর মধ্যে সু-সমন্বয় ও দ্বি-প্রাক্ষিক সম্পর্ক উন্নয়নের ফলে বিগত ০২ বছরে সীমান্তে কোন ধরনের অনাকাংক্ষিত ও অপ্রীতিকর ঘটনা ঘটেনি এবং উভয় দেশের অধিনায়ক এ ধারা অব্যাহত রাখার জন্য অঙ্গীকার ব্যক্ত করেন।

পরিশেষে, সভায় সীমান্তবর্তী জনসাধারণের নিরাপত্তা এবং সীমান্তে শান্তি শৃঙ্খলা বজায় রেখে উভয় অধিনায়ক একসাথে কাজ করার ব্যাপারে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সৌজন্য সাক্ষাৎ শেষ হয়।

এই বিভাগের আরও সংবাদ