সীমান্তবর্তী জন সাধারণের মাঝে পত্নীতলা ১৪ বিজিবি ব্যাটালিয়ানে উদ্যোগে এতিম খানায় ইফতার বিতরন

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
৩২

মোঃ সাইদুল ইসলাম হেলাল জেলা প্রতিনিধি নওগাঁ: পবিত্র মাহে রমজান উপলক্ষে ৬/৪/২৪ তারিখ, সীমান্তবর্তী জনসাধারণের মাঝে ইফতার আয়োজন করলো পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি)।
সীমান্তের অতন্দ্র প্রহরী এই মূলমন্ত্রে দীক্ষিত হয়ে বর্ডার গার্ড বাংলাদেশ সীমান্ত রক্ষা ছাড়াও বিভিন্ন ধরনের জনকল্যাণমূখী কার্যক্রম পরিচালনা করে থাকে। বিজিবি বিভিন্ন সময়ে সীমান্তবর্তী জনগণকে সহায়তা প্রদানের লক্ষ্যে নিয়মিতভাবে মেডিক্যাল ক্যাম্পেইন, বিভিন্ন প্রকার ত্রান সামগ্রী, শীত বস্ত্র বিতরণ এবং অন্যান্য বিভিন্ন ধরণের সহযোগিতামূলক কার্যক্রম পরিচালনা করে থাকে। এরই ধারাবাহিকতায় পবিত্র মাহে রমজান উপলক্ষে সীমান্তবর্তী জনসাধারণের সাথে ইফতার ভাগাভাগি করে নেয়ার উদ্দেশ্যে প্রতি বছরের ন্যায় এই বছরে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দেশের প্রত্যন্ত অঞ্চল হতে শুরু করে সারাদেশে মাসব্যাপী ইফতার বিতরণ কার্যক্রম পরিচালনা করছে। এরই অংশ হিসেবে অদ্য ০৬ এপ্রিল ২০২৪ তারিখ জয়পুরহাট জেলার সীমান্তবর্তী ধলাহার এতিম খানায় পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) কর্তৃক ২২০ জন সীমান্তবর্তী জনসাধারণ এবং শিশুদের মাঝে ইফতার সামগ্রী, চকলেট ও বিস্কুট বিতরণ করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সীমান্তবর্তী জনসাধারণ এবং শিশুদের সাথে ইফতারে অংশগ্রহণ করেন কর্নেল মোঃ ইমরান ইবনে এ রউফ, সেক্টর কমান্ডার, বিজিবি, রাজশাহী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পত্নীতলা ব্যাটালিয়ন (১৪ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল মোঃ হামিদ উদ্দিন, বিজিবিএমএস, পিএসসি। এছাড়াও উক্ত অনুষ্ঠানে অত্র ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর মোঃ শাফায়াত জামিল অনব, সহকারী পরিচালক মোহাম্মদ শাহ আলম এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ অন্যান্য আমন্ত্রিত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি ইফতার বিতরণ শেষে বলেন, রোজা সংযমের মাস। এই মাস আমাদেরকে সংযমের পাশাপাশি ভ্রাতৃত্ববোধের শিক্ষা দেয়। সবার সাথে ইফতারি ভাগ করে নেয়াটা অত্যন্ত আনন্দের। বর্ডার গার্ড বাংলাদেশ সব সময়ই সমাজের এতিম, দরিদ্র এবং বিপন্ন মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। ভবিষ্যতেও আমাদের এই ধরনের কার্যক্রম অব্যাহত রাখবে।

- Advertisement -

এই বিভাগের আরও সংবাদ