শুক্রবার ,  ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ||  ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ -  গ্রীষ্মকাল

শ্যামনগরে স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

প্রকাশিত হয়েছে-

আব্দুল আলিমঃ নিজস্ব প্রতিনিধিঃ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে শ্যামনগর উপজেলা আওয়ামী লীগ আলোচনা সভা এবং দোয়া অনুষ্ঠানের আয়োজন করে। শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম আতাউল হক দোলনের সঞ্চালনায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাতক্ষীরা ৪ আসনের জাতীয় সংসদ সদস্য এস এম জগলুল হায়দার।

আলোচনা সভার সভাপতি এমপি এস এম জগলুল হায়দার তার বক্তব্যে বলেন,
“১৯৭৫ সালে ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নিহত হন। বঙ্গবন্ধু তনয়া জননেত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশ থাকার কারনে সৌভাগ্যক্রমে প্রাণে বেঁচে যান। সুদীর্ঘ নির্বাসন জীবন শেষে ১৯৮১ সালে ১৭ মে শেখ হাসিনা বাংলাদেশে প্রত্যাবর্তন করেন। সেদিন হতে বাংলাদেশ আওয়ামীলীগ দিবসটি শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস হিসাবে পালন করে আসছে।”

ত্ররই ধারাবাহিকতায় আজ ১৭ মে (বুধবার) বিকাল ৫ টায় বাংলাদেশ আওয়ামীলীগ শ্যামনগর উপজেলা শাখার পক্ষ থেকে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস-২০২৩ উপলক্ষে শ্যামনগর সদরে অবস্থিত নাসরুল উলুম সিদ্দিকিয়া কুরবানিয়া মাদরাসা ও এতিমখানায় আলোচনাসভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

আলোচনাসভা ও দোয়া অনুষ্ঠানে এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক প্রভাষক মোশারফ হোসেন, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক উপজেলা ভাইস চেয়ায়রম্যান সাঈদ উজ জামান সাঈদ, শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের সভাপতি ও শ্যামনগর সদর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জি এম আকবর কবীর, রমজাননগর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক পতিত পাবন মন্ডল, শ্যামনগর উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মাহবুব (বাবু), উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি একরামূল হক লায়েস, যুবলীগ নেতা ও ইউপি সদস্য ওহিদূল ইসলাম, যুবলীগ নেতা এস এম ফেরদাউস হায়দার সহ ছাত্রলীগ, যুবলীগ,স্বেচ্ছা সেবকলীগ, কৃষকলীগ, তাঁতীলীগ, শ্রমিকলীগ সকল অংগ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও এতিমখানার এতিম শিশুসহ হাফেজবৃন্দ।

দিবসটির তাৎপর্য তুলে ধরে গুরুত্বপূর্ণ বক্তব্যদেন অনুষ্ঠানে সভাপতি। তিনি স্থানীয়ভাবে পরস্পরের মধ্যে বিভেদ ভুলে শেখ হাসিনার হাতকে শক্তিশালী ও দলকে এগিয়ে নেওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা শেখ হাসিনা সহ তার পরিবারের সকলের জন্য দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা কোট মসজিদের পেশ ইমাম আলহাজ্ব মুফতি মোঃ আঃ খালেক।