শ্যামনগরে ছাগলের মাংসে বিষ মিশিয়ে সুন্দরবনের বাঘ শিকার করে একটা চক্র।

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
১০০

শ্যামনগরে ছাগলের মাংসে বিষ মিশিয়ে সুন্দরবনের বাঘ শিকার করে একটা চক্র।

মোঃ ফরিদ উদ্দিন : সাতক্ষীরার শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের হরিনগর গ্রামে একটি চক্র ছাগলের মাংসে বিষ মিশিয়ে বাঘ শিকার করতো। বাঘের চামড়াসহ এই চক্রের দুই সদস্যকে আটক করেছে র‌্যাব। সোমবার (৬ ফেব্রæয়ারি) সন্ধ্যায় হরিনগরের ধলপাড়া এলাকা থেকে বাঘের চামড়া উদ্ধার করে র‌্যাব। মঙ্গলবার (৭ ফেব্রয়ারি) দুপুরে র‌্যাব-৬ সদর দফতর খুলনার লবণচরার অফিসে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

- Advertisement -

আটককৃতরা হলেন মুন্সিগঞ্জ ইউনিয়নের ধলপাড়া এলাকার হাফিজুর রহমান ও তার চাচাত ভাই ইসমাইল হোসেন। র‌্যাব-৬ এর পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুহাম্মদ মোসতাক আহমদ বলেন, ৫ লাখ টাকার লোভে আসামিরা মাছ ধরা ও গোলপাতা সংগ্রহের জন্য সুন্দরবনে প্রবেশ করে। এরপর ছাগলের মাংসের সঙ্গে বিষাক্ত কীটনাশক মিশিয়ে বাঘ সহ বিভিন্ন বন্যপ্রাণী শিকার করতেন। গত ২৭ জানুয়ারি শ্যামনগর এলাকা থেকে বাঘটি শিকার করেন তারা। পরে চামড়া ছাড়িয়ে পাচারকারীর কাছে সরবরাহের চেষ্টা করছিলেন তারা।

তিনি জানান, র‌্যাব-৬ সাতক্ষীরার কমান্ডার মেজর গালিব অভিযান চালিয়ে বাঘের চামড়াসহ তিনজনকে আটক করেন। পরে বিষয়টি যাচাই-বাছাই করে দুইজনকে আটক করা হয়। অপরজনের মুচলেকায় ছেড়ে দেওয়া হয়।

এই বিভাগের আরও সংবাদ