শ‌্যামনগ‌রের গাবুরা‌য় ৯৬০ প‌রিবা‌রে না‌বি‌কের কুরবানীর মাংস বিতরণ

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট

 

আব্দুল আলিমঃ নিজস্ব প্রতিনিধিঃ

- Advertisement -

১৮ জুন মঙ্গলবার ঈদুল আযহার ২য় দি‌নে দু‌র্যোগ কব‌লিত গাবুরায় ‘নর্থ আমেরিকান বাংলা‌দেশী ইসলা‌মিক ক‌মিউ‌নি‌টি (NABIC)’ এর সহ‌যো‌গিতায় ব্রতীর পরিবেশনায় গাবুরার ৯ নং সোরা গ্রা‌মে ৭টি গরু কুরবানী করা হ‌য়। এক কেজি করে ইউনিয়‌নের মোট ৯৬০টি দুস্থ্য শিশু ও প‌রিবা‌রের মাঝে এই কুরবানীর মাংস বিতরণ করা হ‌য়।
না‌বি‌কের কুরবানীর মাংস বিতরণ অনুষ্ঠা‌নে উপ‌স্থিত ছি‌লেন গাবুরা ইউপি চেয়ারম‌্যান আলহাজ্ব জি এম মাসুদুল আলম, ইউপি সদস‌্য মুনজুর হো‌সেন ৯নং ওয়ার্ড, ম‌হিলা ইউপি সদস‌্য ফ‌রিদা পারভীন সংর‌ক্ষিত ৭,৮,৯ নং ওয়ার্ড, ব্রতীর ও ক‌মিউনি‌টির লোকজন এবং উপকার‌ভোগী প‌রিবার। মোট বিতরণকৃত মাং‌সের প‌রিমান ছিল ৯৬০ কে‌জি।

সাতক্ষীরার দূর্যোগ কব‌লিত দ্বীপ ইউ‌নিয়ন গাবুরা সাতক্ষীরা জেলার সর্বা‌পেক্ষা দা‌রিদ্রপি‌ড়িত এলাকা। বিগত ক‌য়েক‌দিন আগে ঘু‌র্ণিঝড় রি‌মে‌লের আঘা‌তে সর্বা‌ধিক ক্ষ‌তিগ্রস্ত হয় গাবুরা। এক‌দি‌কে ঘু‌র্ণিঝড় রি‌মেল ক্ষ‌তিগ্রস্থ অন‌্যদি‌কে আ‌য়ের মাধ‌্যম সুন্দরবন বন্ধ ঘোষণা ও দ্রব‌্যম‌ূ‌ল্যের উর্দ্ধগতীর কার‌ণে অভা‌বে ইউ‌নিয়নের মানুষ খুব অসহায় অবস্থায় আছে। ঈদে কুরবানী করার মত তেমন কোন লোক না থাকায় ইউনিয়‌নের ৯ নং সোরা গ্রাম সহ অ‌নেক এলাকায় জনপ্রতি ১২০থে‌কে ১৫০ গ্রাম মাংশ পায় জনপ্রতি।
কুরবানীর মাংস দুস্থ‌্যদর কাছে কল্পনাতীত। না‌বি‌কের মহতী উদ্দো‌গের জন‌্য সন্ত‌ষ্টি প্রকাশ ক‌রে‌ছেন শতশত উপকার‌ভোগী প‌রিবার। অ‌নে‌কে জানান প্রতি কুরবানীর ঈদ ব‌্যা‌তিত গরুর মাংস খাওয়া হয়না।
ব্রতী না‌বি‌কের সহায়তায় দীর্ঘ এক দশ‌কের বে‌শি সময় ধরে শিশু পুনর্বাসন ও স্বাস্থ‌্যসেবা কার্যক্রম প‌রিচালনা ক‌রে আস‌ছে গাবুরা‌তে।

এই বিভাগের আরও সংবাদ