ভূমিদস্যুদের কবল থেকে দখলমুক্ত করে শ্যামনগরে আদি যমুনা নদী খননের দাবিতে মানববন্ধন।

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
৮৩

ভূমিদস্যুদের কবল থেকে দখলমুক্ত করে শ্যামনগরে আদি যমুনা নদী খননের দাবিতে মানববন্ধন।
মোঃ ফরিদ উদ্দিন
বিশেষ প্রতিনিধি
ভূমি দস্যুদের কবল থেকে দখলমুক্ত করে আদি যমুনা নদী খননের দাবিতে হাজার হাজার মানুষের উপস্থিতিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ৯ই মে বিকাল ৫ ঘটিকার সময় আদি যমুনা বাঁচাও আন্দোলন কমিটির আয়োজনে শ্যামনগর চৌরাস্তায় মানববন্ধন অনুষ্ঠিত হয় আদি যমুনা বাঁচাও আন্দোলন কমিটির আহ্বায়ক সাবেক অধ্যক্ষ আশেক ইলাহির সভাপতিত্বে শ্যামনগর উপজেলা রিপোর্ট ক্লাবের সভাপতি গাজী আল ইমরানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন শ্যামনগর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ,নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বারবার নির্বাচিত পিপি আ্যাডঃ জহিরুল হায়দার বাবু
আরো বক্তব্য রাখেন শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব জি এম আকবর কবির
বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ভবতোষ কুমার মন্ডল শ্যামনগর সদর ইউনিয়নের মহিলা মেম্বার নারী নেত্রী দেলোয়ারা বেগম।
অ্যাডভোকেট জহুরুল হায়দার বাবু বলেন আগামী এক সপ্তাহের মধ্যে যদি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা না হয় তাহলে শ্যামনগর সকল জনসাধারণের কাঁধে কোদাল নিয়ে এই নদী কাটার প্রস্তুতি নেবে সেদিন কিন্তু কাউকে আটকাতে পারবেন না আমরা চাই না কোন রেকর্ডিং জমির মালিক ক্ষতিগ্রস্ত হোক আমরা চাই খাস জমি জরিপ করে সেই অনুযায়ী যমুনা নদী খনন করা হোক।
শ্যামনগর বাঁশি যমুনা নদীতে জোয়ার ভাটা দেখতে চাই এজন্য প্রয়োজনে বিভাগীয় কমিশনার ,স্থানীয় সরকার মন্ত্রীর কাছে যাব।
কোন ভূমিদস্যুকে শ্যামনগরের মাটিতে মাথা চাড়া দিয়ে উঠতে দেবো না। বক্তারা আরো বলেন এই নদী এলাকার কৃষি প্রাণ বৈচিত্র রক্ষার জন্য অপরিহার্য কৃষি ও মৎস্যজীবী মানুষের জীবনধারণে যমুনার প্রবাহ সৃষ্টি করা প্রয়োজন কিন্তু সেটা হচ্ছে না পানি উন্নয়ন বোর্ডের সীমাহীন দুর্নীতি অনিয়ম এর কারণে পানি উন্নয়ন বোর্ডের প্রকৌশলী তন্ময় হালদারের দুর্নীতি কারণে।

এই বিভাগের আরও সংবাদ