বেগুনে আগুন, বাড়তি দামে শসা-লেবু

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
৭২

বেগুনে আগুন, বাড়তি দামে শসা-লেবু

মোঃ মোস্তাইন বিল্লাহ,
দেওয়ানগঞ্জ উপজেলা প্রতিনিধিঃ
রমজান মাস এলেই মাথাচাড়া দিয়ে ওঠে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম। এ সময় বেগুন, শসা ও লেবুর চাহিদা বেশি থাকায় বেড়ে যায় এসবের মূল্য। আজ রমজানের শুরুর দিন বিভিন্ন বাজার ঘুরে দেখা গেছে, চড়া দামে বিক্রি হচ্ছে বেগুন। একই সঙ্গে অতিরিক্ত দাম হাঁকানো হচ্ছে শসা ও লেবুতেও।

- Advertisement -

আজ শুক্রবার (২৪ মার্চ) রোজার প্রথম দিন দেওয়ানগঞ্জ উপজেলার বিভিন্ন কাঁচাবাজার ঘুরে দেখা গেছে, প্রতিকেজি ছোলা ৯০-৯৫ টাকা দরে বিক্রি হচ্ছে। অ্যাঙ্কর ডাল কেজিপ্রতি ৬০ থেকে ৬৫ টাকা, মসুর ডাল বিক্রি হচ্ছে ১২০ থেকে ১৩০ টাকা, মাসকলাইয়ের ডাল ১৫০ টাকা, মুগডাল ১১০ টাকা।

তবে দাম বেড়েছে খেসারি ডালের। গত সপ্তাহে খেসারি ৬৫ টাকা কেজিতে বিক্রি হলেও এ সপ্তাহে বিক্রি হচ্ছে ৮৫ টাকায়। বেসন বিক্রি হচ্ছে ডালভেদে ৯৫ কেজি ১২০ টাকা। বুটের ডালের বেসন ৯৫ টাকা ও মুগ ডালের বেসন কেজিপ্রতি বিক্রি হচ্ছে ১১৫ থেকে ১২০ টাকায়।

এদিকে বেগুন প্রতিকেজি বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকায়। আলুর কেজি ২৫, পেঁয়াজ কেজিপ্রতি ৪০। তবে অতিরিক্ত দাম হাঁকানো হচ্ছে শসা ও লেবুতে। দেশি ও হাইব্রিড শসা যথাক্রমে ৮০ ও ৬০ টাকাতে বিক্রি হলেও তার দাম চাওয়া হচ্ছে ১০০ থেকে ১২০ টাকা। লেবুর দাম প্রতিহালি ৩০ টাকা হলেও দাম চাওয়া হচ্ছে ৪০ টাকা।

এই বিভাগের আরও সংবাদ