বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী এ্যাডঃ তাজুলের ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময়।

ইপেপার / প্রিন্ট ইপেপার / প্রিন্ট
৯২

বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী এ্যাডঃ তাজুলের ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময়।

জেলা প্রতিনিধি: আবু শামা।

- Advertisement -

গতকাল দেওয়ানগন্জের সানন্দ বাড়িতে সর্বস্তরের মানুষের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন। এবি পার্টির অন্যতম সংগঠক ও কেন্দ্রীয় যুগ্ন আহবায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম তিনি বলেন, সানন্দ বাড়ির বিশিষ্ট জন, রাজনৈতিক নেতৃবৃন্দ এবং আমার বন্ধুরা আন্তরিকভাবে সময় দিয়েছেন, তাদের সবার প্রতি কৃতজ্ঞতা। নদীভাঙ্গন কবলিত, অবহেলিত ও পশ্চাৎপদ এ অঞ্চলের মানুষ একটা পরিবর্তনের জন্য উন্মুখ ।
ব্রহ্মপুত্র নদের ভাঙ্গনে প্রতিনিয়ত এ অঞ্চলের মানচিত্র পরিবর্তিত হয়। এই নদীভাঙ্গন থেকে স্থায়ীভাবে এ অঞ্চলকে রক্ষা করার জন্য নদীশাসন ও নদী তীরবর্তী বাঁধ নির্মান বহু পুরানা দাবী। সেই কাজটি হয়নি গত অর্ধ শতাব্দীতেও। হৃদয়ের ভালোবাসা নিঃসরিত কাঙ্খিত‌ সানন্দ বাড়িকে উপজেলা ঘোষণা ও উন্নয়ন বঞ্চিত এই অঞ্চলটি ভারত সীমান্তবর্তী হওয়ায় এ অঞ্চলের নিরাপত্তার জন্য যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন অপরিহার্য ।ঐতিহাসিক বড়াইবাড়ি যুদ্ধের (সানন্দ বাড়ির নিকটবর্তী ) সময়ে এটা তীব্রভাবে অনুভূত হয়েছে। দেওয়ানগন্জ থেকে রেললাইন সম্প্রসারিত করে সানন্দবাড়ি ও রৌমারী হয়ে ব্রহ্মপুত্র অতিক্রম করে কুড়িগ্রামের সাথে সংযুক্ত করলে এ অঞ্চলের জীবনযাত্রায় বৈপ্লবিক পরিবর্তন আসবে এবং রাষ্ট্রীয় নিরাপত্তা সুসংহত হবে। এ উদ্দেশ্যে ব্রহ্মপুত্র নদের উপর একটি টানেল কিংবা রেলসেতু নির্মাণ করতে হবে।এবি পার্টি রাষ্ট্রক্ষমতায় গেলে এটি অগ্রাধিকার পাবে ইনশাল্লাহ ।
আমি তরুণদের স্বপ্ন দেখাতে ভালবাসি। এ অঞ্চলের মেধাবী তরুণ প্রজন্মের চোখেমুখে সে স্বপ্ন ও প্রত্যাশার দীপ্তি দেখতে পেয়েছি।।ইনশাল্লাহ আগামী দিন আমাদেরই হবে। আমাকে সঙ্গ দেয়ার জন্য আমার বন্ধুদের এবং এবি পার্টির জামালপুর জেলার সেক্রেটারী অধ্যাপক মাহবুবুল আলম সহ এলাকার তরুণদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

এই বিভাগের আরও সংবাদ